মেসি ছাড়াও বার্সা দারুণ খেলছে: লুইস এনরিক

barcelona_8172ডেস্ক : আর্জেন্টিনার অধিনায়ক বার্সেলোনার প্রাণ ভোমরা লিওনেল মেসি ছাড়া যেন অপূর্ণ স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। মেসি দলে থাকলে জয় পাওয়াটা সহজ হয়ে যায় কাতালানদের জন্য এমনটিই জানালেন কোচ লুইস এনরিক। তবে মেসি ছাড়াও দল ভালো খেলছে ও ধারুণ মানিয়ে নিয়েছে বলেও জানান তিনি।

চলতি বছরের সেপ্টেম্বর থেকে দলে নেই মেসি। ঘরোয়া লিগ চ্যাম্পিয়নরা লা লিগার ম্যাচে লাস পালমাসের বিপক্ষে মেসিকে হারায়। ইনজুরির কারণে আট সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যান চারবারের ব্যালন ডি অর জয়ী এ তারকা। কিন্তু তার অনুপস্থিতিতে সর্বশেষ আট ম্যাচের ছয়টিতে জয় পায় বার্সা।

মেসির ইনজুরিতে দলের আক্রমণভাগের দায়িত্ব ভালো ভাবেই কাঁধে নেন লুইস সুয়ারেজ ও নেইমার। ২৮ বছর বয়সী মেসির ইনজুরির পর থেকে দলের ২০ গোলের ১৭টিই আসে সুয়ারেজ ও নেইমারের কাছ থেকে।

কোচ লুইস এনরিকও বিশ্বাস করেন মেসি ছাড়া বার্সা এখন দারুণ মানিয়ে নিয়েছে।

এনরিক বলেন, ‘সংবাদ মাধ্যমগুলোতে সবসময় বলা হয় আমরা মেসি নির্ভরশীল দল। অবশ্যই, মেসিকে নিয়ে আমরা সময়ের সেরা দল। তবে আমরা দেখিয়েছি তাকে ছাড়াও দল সেরাটা খেলছে।’

তিনি আরও বলেন, ‘সেরা ফুটবলারদের নিয়ে গড়া আমাদের দলটি তার অনুপস্থিতিতেও ভালো খেলছে। আমাদের আক্রমণভাগ ও রক্ষণভাগে দুর্দান্ত কিছু ফুটবলার রয়েছে। এদের মধ্যে নেইমার ও সুয়ারেজ অন্যতম।’