রাতে ভিন্ন ম্যাচে নামছে বার্সেলোনা-রিয়াল-অ্যাতলেটিকো

Logoডেস্ক : স্প্যানিশ ঘরোয়া লিগে ‍একই রাতে মাঠে নামছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও ‍অ্যাতলেটিকো মাদ্রিদের মতো বড় দলগুলো। আর শিরোপার দাবীদার ক্লাবগুলোর জন্য এ ম্যাচগুলোও বেশ গুরুত্বপূর্ণ।

এ ম্যাচের আগে সমান ১০ ম্যাচে ২৪ পয়েন্ট পাওয়া রিয়াল ও বার্সা লিগ টেবিলে যথাক্রমে এক ও দুই নম্বরে রয়েছে। তবে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ অ্যাতলেটিকো। এক ম্যাচ বেশি খেলে ২১ পয়েন্ট পেয়ে তৃতীয় সেল্টাভিগো।

রোববার (০৮ নভেম্বর) রাতে বাংলাদেশ সময় ন’টায় ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ভিয়ারিয়ালের বিপক্ষে নামবে বার্সা। সোয়া দুই ঘণ্টা পর ঘরের মাঠ স্তেদিও ভিসেন্তে কালদেরনে স্পোর্টিং গিজনকে আতিথিয়েতা জানাবে অ্যাতলেটিকো। আর রাত দেড়টায় সেভিয়ার মাঠ স্তেদিও রামন সানচেজ পিজুয়ানে অতিথি হিসেবে খেলতে নামবে রিয়াল।

লা লিগার খেলায় বার্সা এ ম্যাচে টানা চতুর্থ জয়ের জন্য মাঠে নামবে। কাতালানরা সর্বশেষ গত মাসে সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরেছিল। তবে দলের সেরা তারকা লিওনেল মেসি ইনজুরিতে থাকলেও দারুণ পারর্ফম করা লুইস সুয়ারেজ ও নেইমার ভিয়ারিয়ালের মূল শত্রু হতে পারে।

এছাড়া ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সার রেকর্ডটাও বেশ ঝলমলে। সর্বশেষ পাঁচ ম্যাচের সবক’টিতেই জয় পেয়েছে লুইস এনরিকের শিষ্যরা।

গত মৌসুমে শিরোপা বঞ্চিত রিয়াল এখন পর্যন্ত অপরাজিত দল। কোন প্রতিযোগিতায় হারের মুখ দেখতে হয়নি রাফায়েল বেনিতেজের শিষ্যদের। তাই সেভিয়ার বিপক্ষে এ ম্যাচ জিতে অপরাজিত থাকার রেকর্ডটি আরো বড় করতে চায় দলের ফুটবলাররা।

সেভিয়ার বিপক্ষে রিয়ালের রেকর্ডটাও বেশ সমৃদ্ধ। দু’দলের সর্বশেষ পাঁচ ম্যাচে লস ব্ল্যাঙ্কসরা কোন ম্যাচেই জয় ছাড়া মাঠ ছাড়েনি। তাই এ ম্যাচ জিতে শীর্ষস্থানটিও মজবুত করতে চায় ক্রিস্টিয়ানো রোনালদোরা।

এদিকে জয়ে ফিরতে চায় অ্যাতলেটিকো। লা লিগার সর্বশেষ ম্যাচে দলটি দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ড্র করে মাঠ ছেড়েছিল। তাই শিরোপা প্রত্যাশী দলটির গিজনের বিপক্ষে জয় ছাড়া কোন বিকল্প নেই। দু’দলের সর্বশেষ দেখায় দুটিতে জয় পেয়েছে অ্যাতলেটিকো, ড্র হয়েছে দুটিতে আর একটি ম্যাচ জিতেছে গিজন।