অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

imagesডেস্ক : চলমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট নিয়ে সিলেট জেলা প্রশাসন ও পরিবহন নেতৃবৃন্দের মধ্যে বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে। দু’পক্ষের এই বৈঠকে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রমিক দাবি দাওয়া পর্যায়ক্রমে পূরণের আশ্বাস দেওয়া হলে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নেন। মঙ্গলবার বিকাল ৪ টা থেকে থেকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত দেড় ঘন্টার বৈঠক শেষে জেলা প্রশাসন ও শ্রমিক পক্ষ মধ্যস্থতায় পৌঁছে।

 

বৈঠক শুরুর আগে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ বলেছিলেন জেলা প্রশাসন তাদের দাবি দাওয়া মেনে নিলে ধর্মঘট প্রত্যাহার করা হতে পারে বলে। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসন শ্রমিকদের দাবি দাওয়া দাওয়া পর্যায়ক্রমে মেনে নেওয়ার সিদ্ধান্ত হওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হল।

 

বৈঠকে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমদ, সিলেট পুলিশের ডিআইজি মিজানুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, এসএমপি কমিশনার কামরুল আহসান, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো, দিলু মিয়াসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও শ্রমিক নেতৃবৃন্দ।

 

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ছয়টা থেকে এ ধর্মঘট পালন করা হচ্ছিল। সকাল থেকে সিলেটের কোনো সড়কে ট্রাক ও যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা যায়নি। সিলেটের বাস টার্মিনাল গুলো থেকে পরিবহন ছেড়ে যায়নি। এতে সাধারণ যাত্রীরা ছিলেন চরম দুর্ভোগে।

 

অতিরিক্ত টোল আদায় ও পরিবহন শ্রমিকদের ওপর নির্যাতন বন্ধসহ পাঁচ দফা দাবিতে তারা এই কর্মসূচীর ডাক দিয়েছিলেন শ্রমিকরা। রবিবার ও সোমবার বিভিন্ন দাবিতে দিনভর ধর্মঘট পালন করে ট্রাক শ্রমিক ইউনিয়ন। তাদের দাবির সঙ্গে একাত্মতা করে পরিবহন শ্রমিক ইউনিয়ন।