রিয়ালের রেকর্ড ভাঙল বার্সেলোনা

Barcelonaডেস্ক : দুর্দান্ত কাটানো একটি বছরের শেষ লগ্নেও দারুণ এক রেকর্ড গড়ল বার্সেলোনা। এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি গোলের স্প্যানিশ রেকর্ডরা যে এখন কাতালান ক্লাবটিরই।

বুধবার রাতে এ বছর নিজেদের শেষ ম্যাচে রিয়াল বেতিসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এ বছর পাঁচটি ট্রফি জেতা বার্সার মোট গোলসংখ্যা দাঁড়িয়েছে ১৮০টি।

এর আগে গত বছর ১৭৮ গোল করে স্পেনের ক্লাবগুলোর এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছিল রিয়াল মাদ্রিদ। এবার চিরপ্রতিদ্বন্দ্বীদের রেকর্ডটা ভেঙে সেটা নিজেদের করে নিল বার্সেলোনা।

রিয়ালের রেকর্ড ভাঙতে বেতিসের বিপক্ষে বার্সার তিনটি গোলই যথেষ্ট ছিল। বার্সার খেলোয়াড়েরা অবশ্য তিনটি গোলই করেছেন, লুইস সুয়ারেজ দুটি ও লিওনেল মেসি একটি। অন্য গোলটি প্রতিপক্ষের খেলোয়াড়ের আত্মঘাতীর কল্যাণে।

২০১৫ সালে বার্সার আক্রমণভাগের ত্রয়ী মেসি, নেইমার ও সুয়ারেজ মিলে যতগুলো গোল করেছেন পুরো বায়ার্ন মিউনিখ দলও ততগুলো গোল করতে পারেনি! এ বছর বায়ার্ন মিউনিখ গোল করেছে ১৩২টি।

আর বার্সার ১৮০ গোলের ১৩৭টি করেছেন মেসি, নেইমার ও সুয়ারেজ মিলে। যেখানে মেসি ও সুয়ারেজের গোল সমান ৪৮টি, আর নেইমারের ৪১ গোল।