অবশেষে মুক্তি পাচ্ছে ‘হিরো ৪২০’

4+20ডেস্ক : কলকাতার ওম ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া অভিনীত চলচ্চিত্র হিরো ৪২০। দুই বাংলার যৌথ প্রযোজনার এ সিনেমা নিয়ে প্রিভিউ কমিটির তিন অভিযোগের কারণে মুক্তি নিয়ে তৈরি হয়েছিল নানা জটিলতা।

এবার সব বিপত্তি পেরিয়ে মুক্তির মিছিলে যোগ দিয়েছে চলচ্চিত্রটি। তারই ধারাবাহিকতায় গতকাল  (১৫ ফেব্রুয়ারি) বিকালে বিনা কর্তনে  সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। তাই পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি সারাদেশে সিনেমাটি মুক্তি পাবে বলে জানিয়েছেন জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আব্দুল আজিজ।

জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ। হিরো ৪২০ সিনেমাটি পরিচালনা করেছেন বাংলাদেশের সৈকত নাসির। এদিকে গত ১২ ফেব্রুয়ারি ভারতে মুক্তি পেয়েছে সিনেমাটি।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন- রিয়া সেন, আহমেদ শরিফ, শিমুল খান, তানভির তনু, রেবেকা, আশীষ বিদ্যার্থী।

যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটির মুক্তিকে সামনে রেখে প্রচারণাও চালাচ্ছে সিনেমা সংশ্লিষ্টরা। গত ৭ ফেব্রুয়ারি চলচ্চিত্রটির অডিও লাঞ্চিং হয়েছে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে।

রাজধানীর মহাখালী টিঅ্যান্ডটি ওয়্যারলেস মাঠে শিশুদের সঙ্গে কয়েক ঘণ্টা কাটিয়েছেন নুসরাত ফারিয়া ও ওম। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক সৈকত নাসির। তা ছাড়াও ইউটিউবে প্রকাশিত হয়েছে এ সিনেমার টিজার।