বঙ্গবীর ওসমানীর ৩২তম মৃত্যুবার্ষিকী পালিত

Osmaniডেস্ক : মুক্তিযোদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এম.এ.জি ওসমানীর ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৬ ফেব্রুয়ারী সোমবার বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ও ওসমানীর মর্যাদা প্রতিষ্ঠায় ৯ দফা দাবী আদায়ে মানববন্ধন পালন, হযরত শাহজালাল (র:) মাজার মসজিদে খতমে কোরআন শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে হযরত শাহজালাল (রঃ) মাজার সংলগ্ন বঙ্গবীর ওসমানীর মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর ফাতেহা পাঠ ও মরহুমের আত্মার মাগফেরাত কামান করে দোয়া করা হয়।
বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদের সভাপতি সৈয়দ আহমদ বহলুল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট জুয়েল আহমদ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা আলহাজ্ব কলন্দর আলী, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-’৭১ সিলেট বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী, বিশিষ্ট এপেক্সিয়ান এডভোকেট গোলাম রাজ্জাক চৌধুরী জুবের, এডভোকেট সালমান খান, মাওলানা আবু ইউসুফ চৌধুরী, মাওলানা হাফিজ আব্দুল কাদির, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুর রহমান শফিক, হাফিজ মোঃ সিরাজুল হক, সৈয়দ জুনেদ আহমদ, মাওলানা সাইফুদ্দি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এডভোকেট আব্দুর রহমান চৌধুরী, লেখক ও গবেষক সৈয়দ মোঃ তাহের, কাজী সাহেদ বিন জাফর, আলী আহমদ হিরন, আহমদ হোসেন চৌধুরী, কয়েজ আহমদ মাহদী, আব্দুস সালাম, মোঃ দিলওয়ার হোসাইন, মোঃ ইউসুফ মিয়া, মোঃ মজনু মিয়া, মোঃ আব্দুল কাদির, বিশিষ্ট কবি কামাল আহমদ, বিশিষ্ট কণ্ঠশিল্পী জামাল উদ্দিন আহমদ হাসান বান্না, মোঃ আবুল কাশেম হেলাল তাফাদার, বাহারুল হুদা চৌধুরী, এ.এস.এম এহসান, মোঃ ফারুক মিয়া, মোঃ খোকন আহমদ প্রমুখ। মিলাদ মাহফিল পরিচলনা করেন ও দোয়া করেন মাওলানা কবির আহমদ।

মিলাদ মাহফিলে শেষে বঙ্গবীর এম.এ.জি ওসমানীর আত্মর মাগফেরা কামনা সহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।