বিয়ানীবাজারে বন্ধ হওয়া ব্রীজের সংস্কার কাজ পুনরায় শুরু

BBBইকবাল হোসেন :: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র বাধায় বন্ধ হওয়া একটি ব্রীজের সংস্কার কাজ পুনরায় শুরু হয়েছে। বিয়ানীবাজারের গবিন্দপুর নামকস্থানে এলজিইডি’র তত্ত্বাবধানে সীমান্তের ১৫০ গজের মধ্যে নির্মানাধীন এই ব্রীজের কাজ গত সপ্তাহে বন্ধ করে দেয় বিএসএফ। এরপর এই ব্রীজটির নির্মাণ কাজ যাতে বন্ধ না হয় এবং অভ্যন্তরীণ উন্নয়নের ধারা অব্যাহত থাকে সেজন্য বিয়ানীবাজারে অবস্থিত ৫২ বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ নেয়ামুল কবির একাধিকবার ১৩৩ বিএসএফ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। এর ফলশ্রুতিতে সোমবার নির্মানাধীন ব্রীজের অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য বাংলাদেশ বর্ডার গার্ড নয়াগ্রাম বিওপিকে অবহিত কর্।ে এরপর বিজিবি তা এলজিইডিকে জানালে তারা পুনরায়ন নির্মানাধীন ব্রীজের কাজ শুরু করে।

এব্যাপারে বিয়ানীবাজার উপজেলা প্রকৌশলী রমেন্দ্র হোম চৌধুরী জানান, মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ের উদ্বোধনের পর আমরা যথারীতি ব্রীজটির কাজ শুরু করলে বিএসএফ এই নির্মাণ কাজ বন্ধ করে দেয়। পরবর্তিতে ৫২ বিজিবি অধিনায়ক এই বিষয়টি নিয়ে বিএসএফ কর্তৃপক্ষের সাথে আলাপ আলোচনা করে এর সুষ্টু সমাধান করেন। এর ফলশ্রুতিতে আমরা মঙ্গলবার থেকে পুনরায় ওই ব্রীজটির নির্মাণ কাজ শুরু করেছি। আশা করি, আগামী শনিবারের মধ্যে ওই ব্রীজের নির্মান কাজ সমাপ্ত হবে।
প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর মঙ্গলবার বিয়ানীবাজারের উপজেলার সারপার-গজুকাটা-সিলেটিপাড়া রাস্তার গবিন্দপুর নামকস্থানে একটি ৩ বেন্ট ব্রীজ সংস্কারের কাজে বাধা দেয় বিএসএফ। তাদের বাধায় বন্ধ হয়ে যায় কাজ। তারা দাবী করে, এই ব্রীজটি আন্তর্জাতিক সীমারেখা হতে মাত্র ৬০ গজের মধ্যে। কিন্তু ৫২ বিজিবি ব্যাটালিয়ন নির্মানাধীন ব্রীজটি আন্তর্জাতিক সীমারেখার ১৫০ গজের মধ্যে দাবী করে বিএসএফের সাথে শুরু করে আলোচনা। এর ফলশ্রুতিতে বিএসএফ তাদের দাবী থেকে সরে আসে এবং ব্রীজের অসমাপ্ত কাজ শুরুর জন্য বিজিবিকে অবহিত করে। আর এর মাধ্যমেই ব্রীজটি সংস্কারের বাঁধা দূর হলো।