শিরকমুক্ত আকিদা ও বেদআতমুক্ত আমলেই জান্নাতে যাওয়া সম্ভব : মুফতি আনোয়ার হোসেন চিশতি

CHCHসুফিয়ান আহমদ :: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা মুফতি আনোয়ার হোসেন চিশতী বলেছেন, জান্নাতে যেতে চাইলে নিজের ঈমান আর আমলকে সহিহ করতে হবে। নিজের ঈমান আর আমল সহিহ না থাকলে কখনো জান্নাতে যাওয়া সম্ভব হবে না। মুফতি চিশতি বলেন, আমরা যারা জান্নাতে যাওয়ার জন্য কামনা করি, তাদের আকিদা অবশ্যই শিরকমুক্ত থাকতে হবে। এরসাথে নিজের আমলকেও বেদআতমুক্ত রাখতে হবে। শিরকমুক্ত আকিদা আর বেদআতমুক্ত আমল না থাকলে যেমন আল্লাহর নৈকট্য লাভ করা যাবে না,তেমনি জান্নাতেও যাওয়া যাবে না। তাই জান্নাতে যাওয়ার জন্য নিজের আকিদাকে শিরকমুক্ত ও আমলকে বেদআতমুক্ত করে গড়ে তুলি। তবেই আল্লাহর নৈকট্য লাভ করা যাবে এবং জান্নাতে যাওয়া সম্ভব হবে। খাদিমুল কোরআন পরিষদ খাসা-শহীদটিল্লা এর উদ্যোগে শনিবার আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মাওলানা শায়খ আব্দুছ ছবুর আবু, মাওঃ আতিকুর রহমান, মাওঃ হাফিজ আব্দুন নূর ও হাফিজ আব্দুল জব্বারের যৌথ সভাপেিতত্বে আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে অন্যান্যের মধ্যে তাফসীর পেশ করেন, মাওঃ মুনাঈম খাঁন আনসারী, মাওঃ সিরাজুল ইসলাম মিরপুরী,মাওঃ মুফতি নাসির উদ্দিন আনসারী,মাওঃ হাফিজ শায়েখ উবায়দুল্লাহ।
আয়োজিত তাফসীর মাহফিলে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী হযরত মাওঃ জহিরুল ইসলাম,জাতীয় পুরষ্কারপ্রাপ্ত শিশু ক্বারী নাবিল ও লবিব।