দেশ সেরা মেধাবী শিক্ষার্থী বিয়ানীবাজার সরকারি কলেজের উর্মি

DWDWDজুনেদ ইকবাল :: বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী ঐশ^র্য সাহা উর্মি মেধা যাচাই ‘বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ’ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরা নির্বাচিত হয়েছে। উর্মি বৃহস্পতিবার ঢাকা রেসিডেন্টসিয়াল মডেল কলেজে জাতীয় পর্যায়ের সব বিভাগী সেরা শিক্ষার্থীদের পেছনে ফেলে উর্মি শ্রেষ্ঠত্বে মুকুট অর্জন করে।

সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ‘মেধা যাচাই অন্বেষণ’ প্রতিযোগিতার উদ্বোধন করেন। মেধা অন্বেষণ প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ফরাসউদ্দিন ও তত্ত্বধায়ক সরকারের সাবেক উপদেস্টা রাশেদা কে চৌধুরী।
এর আগে উর্মি বিয়ানীবাজার উপজেলা, সিলেট জেলা, ও বিভাগের সেরা নির্বাচিত হয়। সে গত ২৪ মার্চ সিলেটের বিভাগ সেরা মেধাবী শিক্ষার্থীর পুরস্কার গ্রহণ করে।
বিয়ানীবাজার সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির শিক্ষার্থী ঐশ^র্য সাহা উর্মি বিয়ানীবাজার উপজেলার দুবাগে বাবা মায়ের সাথে বসবাস করেন। তার পিতা শিক্ষক উপেন্দ্র মোহন সাহা ও মাতা শিক্ষিকা স্বপ্না সাহা।
বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ বিয়ানীবাজারকণ্ঠকে বলেন, আজ সত্যি আনন্দের একটি দিন। আমাদের জন্য এ আনন্দ বয়ে এনেছে আমাদের শিক্ষার্থী। উর্মির জন্য আমার আর্শিবাদ থাকলো। সে আরও এগিয়ে যাবে এই প্রার্থনা করি।