বিয়ানীবাজারের অনলাইন অ্যাকটিভিস্ট নাজিম হত্যা: জগন্নাথে ছাত্র ধর্মঘটের ডাক

NNAAAডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র অনলাইন অ্যাক্টিভিস্ট নাজিমুদ্দিন সামাদকে গুলি করে ও কুপিয়ে হত্যার প্রতিবাদে লাগাতার আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সামনে গুলিস্থান থেকে সদরঘাটমুখী রাস্তা অবরোধ করে চার ঘণ্টা বিক্ষোভ দেখানোর পর এই কর্মূসচি ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক এস কে শুভ বলেন, “আগামীকাল শুক্রবার বিকেল ৩টায় শাহবাগে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করবে।”

শনিবারের মধ্যে খুনীরা গ্রেপ্তার না হলে রোববার ‘সর্বাত্মক ছাত্র ধর্মঘট’ পালন করা হবে বলে জানান এ আন্দোলনের অন্যতম সংগঠক বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা সুজন দাস অর্ক।

২৭ বছর বয়সী নাজিমুদ্দিন সামাদ এ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সান্ধ্যকালীন বিভাগের ছাত্র ছিলেন। বুধবার রাত ৯টার দিকে বাসায় ফেরার সময় সূত্রাপুরের একরামপুরে এলোপাথাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

নাজিম ধর্মান্ধতার বিরুদ্ধে অনলাইনে লেখালেখিতে সক্রিয় ছিলেন। ফেইসবুক পাতায় তিনি নিজেকে সিলেট জেলা বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হিসেবে উল্লেখ করেন।

প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, “এখনো বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘটনায় তাদের অবস্থান স্পষ্ট করেনি। কোন বিবৃতি দেয়নি, বিচারের জন্য কোনো পদক্ষেপ নেয়নি। এটি নিন্দনীয়।”

সূত্রাপুর থানার ওসি তপন কুমার সাহা জানান, নাজিম হত্যার ঘটনায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত কোনও মামলা হয়নি।

“যতদূর জানি, তার পরিবারের সদস্যরা ঢাকায় আসছেন। তারা এলেই মামলা হবে। ময়নাতদন্তও প্রক্রিয়াধীন রয়েছে।”