সিলেটের ২৪ ইউনিয়নের ভোটযুদ্ধ চলছে

Vort
স্টাফ রিপোর্টার:: ৪র্থ ধাপে সিলেটের ২৪ ইউনিয়নে আজ (শনিবার) নির্বাচন চলছে। এরমধ্যে রয়েছে দক্ষিণ সুরমার ৭ ইউনিয়ন, গোলাপগঞ্জের ১১ ইউনিয়ন ও বিশ্বনাথের ৬ ইউনিয়ন। এই ইউনিয়নগুলোর ভোটাররা নিজেদের জনপ্রতিনিধি খোঁজে নিচ্ছেন।

গোলাপগঞ্জে এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৭৪ জন প্রার্থী হয়েছেন।

তার মধ্যে চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ২৮ জন আর স্বতন্ত্র প্রতীক নিয়ে ৪৬ জন প্রার্থী, সংরক্ষিত সদস্য পদে ৮৫ জন ও সাধারণ সদস্য পদে ৪৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে।

এ উপজেলার ১ নং বাঘা, ২নং সদর, ৩ নং ফুলবাড়ি, ৪ নং লক্ষীপাশা, ৫ নং বুধবারী বাজার, ৬ নং ঢাকাদক্ষিণ, ৭ নং লক্ষণাবন্দ, ৮ নং ভাদেশ্বর, ৯ নং পশ্চিম আমুড়া, ১০ নং বাদেপাশা ও ১১নং শরীফগঞ্জ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

অপরদিকে, বিশ্বনাথ উপজেলার ৬টি ইউনিয়নে আওয়ামী লীগ-বিএনপি-জাতীয় পার্টি মনোনিত, আওয়ামী লীগ-বিএনপির বিদ্রোহী, জামায়াত-খেলাফত মজলিস সমর্থিতসহ স্বতন্ত্র প্রার্থী মিলে ২৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে, সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৪৫ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া দক্ষিণ সুরমার কুচাই, মোগলাবাজার, দাউদপুর, সিলাম, জালালপুর, বরইকান্দি ও লালাবাজার এই ৭ ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট প্রার্থীর সংখ্যা ৩৫৭ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৭ জন, সাধারণ সদস্য পদে ২৬৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫২ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

এবার ৭ ইউনিয়নে ১ লাখ ২৫ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৩৩ জন, মহিলা ভোটার ৬৩ হাজার ৩৮ জন। ৬৩টি ওয়ার্ড, সংরক্ষিত ২১টি ওয়ার্ড, ভোট কেন্দ্রের সংখ্যা ৬৬টি। ভোট কক্ষের সংখ্যা ৩৯০টিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।