সেরার দৌড়ে রাতে মাঠে নামছে বার্সা ও রিয়াল

brsa
ডেস্ক: চলতি মৌসুমে ইউরোপের বড় অনেক লিগের শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে ইতিমধ্যেই। কিন্তু মৌসুমের আর মাত্র দুই ম্যাচ বাকি থাকলেও লা লিগার শিরোপা জয়ী দলের জন্য এখনো অপেক্ষায় থাকাতে হচ্ছে ফুটবল ভক্তদের। শিরোপার লড়াইয়ে এগিয়ে যেতে আজ মাঠে নামছে লিগের ফেবারিট তিন জায়ান্ট বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ।

লা লিগায় ৩৬ ম্যাচ শেষে ৮৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে তালিকার দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। অপর সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ ৩৬ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের তৃতীয় স্থানে। তাই শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে তিনটি দলেরই। আজ নিজেদের ব্যবধান বাড়াতে মাঠে নামবে তারা। ক্যাম্প ন্যুতে আজ এস্পানিওলকে স্বাগত জানাবে বার্সেলোনা।

অপর ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে ভ্যালেন্সিয়াকে আতিথ্য দিবে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। আর লেভান্তের ঘরের মাঠে খেলতে যাবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করা অ্যাটলেটিকো মাদ্রিদ। আজ কোনোভবে পা ফঁসকালেই শিরোপা থেকে দূরে চলে যেতে পারে তাদের যে কেউ। সবগুলো ম্যাচই আজ বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে। আজকের ম্যাচে এস্পানিওলের বিপক্ষে পরিসংখ্যানে এগিয়ে বার্সাই। দলটির বিপক্ষে সর্বশেষ ১৩ ম্যাচের একটিতেও হারতে হয়নি তাদের। এর মধ্যে ১০ম্যাচের কোনো ম্যাচে গোল হজম করতে হয়নি বার্সাকে।
real

ক্যাম্প ন্যুতে সর্বশেষ ছয়টি ম্যাচে টানা হেরেছে এস্পানিওল। তাই এই দলটির বিপক্ষে জয়ের জন্য আজ আত্মবিশ্বাসী থাকতে পারে মেসি-নেইমার-সুয়ারেজরা। অন্যদিকে ঘরের মাঠ হলেও ভ্যালেন্সিয়ার বিপক্ষে বেশ সতর্ক থাকতে পারে রিয়াল। দলটির বিপক্ষে শেষ ১৩ ম্যাচে হারেনি রিয়াল। তবে এর মধ্যে ৪ ম্যাচে রিয়ালকে জিততে দেয়নি ভ্যালেন্সিয়া। আজ কোনোভাবে ড্র হলে শিরোপার দৌড়ে পিছিয়ে পড়তে পারে এবার চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করা রোনালদো-বেল-বেনজেমারা।