‘সেমিফাইনালে’ আজ মুস্তাফিজের হায়দরাবাদের সামনে গুজরাট

MSTডেস্ক : আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ গুজরাট লায়ন্সের বিপক্ষে মাঠে নামছে মুস্তাফিজুর রহমানের দল সানরাইজার্স হায়দরাবাদ।

 

দিল্লির ফিরোজ শাহ কোটালায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। সরাসরি দেখাবে চ্যানেল নাইন, সনি সিক্স ও সনি ইএসপিএন।

 

নাম কোয়ালিফায়ার হলেও ম্যাচটি আসলে অলিখিত ‘সেমিফাইনাল’। আজ যে দল জিতবে তারাই যে রোববার ফাইনালে খেলবে। যেখানে আগে থেকেই অপেক্ষা করছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

 

এবারের আইপিএলে লিগ পর্বের বেশিরভাগ সময়ই শীর্ষস্থান অদলবদল হয়েছে হায়দরাবাদ ও গুজরাটের মধ্যে। লিগ পর্বে শেষ পর্যন্ত শীর্ষে থেকে প্রথম কোয়ালিফায়ারে বেঙ্গালুরুর মুখোমুখি হয়েছিল গুজরাট।

 

সেই ম্যাচে ১৫৮ রানের পুঁজি নিয়েও ২৯ রানেই বেঙ্গালুরুর ৫ উইকেট তুলে নিয়েছিল সুরেশ রায়নার গুজরাট। কিন্তু এবি ডি ভিলিয়ার্সের হার না মানা ৭৯ রানের দুর্দান্ত এক ইনিংসে ভর করে ফাইনালে উঠে যায় বিরাট কোহলির বেঙ্গালুরু।

 

অন্যদিকে এলিমিনেটরে সাকিববিহীন কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখে মুস্তাফিজের হায়দরাবাদ।

 

এখন পর্যন্ত ১৫ ম্যাচে ১৬ উইকেট নেওয়া মুস্তাফিজ ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে প্রতিপক্ষের রানের চাকা থামিয়ে দিচ্ছেন। ডেথ ওভারে (১৬-২০) কমপক্ষে ৬ ওভার বল করা বোলারদের মধ্যে সবচেয়ে সেরা ইকোনোমি রেটও (৭.২৮) কাটার মাস্টারের।