বিয়ানীবাজারে আওয়ামী লীগের ১২ নেতা বহিস্কার

3759উপজেলার মোল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সংগঠনের ১২ নেতাকর্মীকে বহিস্কার করেছে। তাদের বিরুদ্ধে অভিযোগ, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংগঠনের প্রার্থীর বিপক্ষে অবস্থান, প্রচারাভিযানে বাধা প্রদান, অসহযোগিতা করা এবং নির্বাচনে নানা ষড়যন্ত্রে লিপ্ত থাকা। সোমবার ৬ জুন বিকালে ইউনিয়ন আওয়ামী লীগের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বদরুল হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর জগলু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বহিঃস্কৃতরা হলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহসাধারণ সম্পাদক আব্দুল আলীম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলী হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহীন আহমদ, শ্রম সম্পাদক আব্দুল জলিল, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ছাদ উদ্দিন, সদস্য- ছাব্বির হোসেন হীরা, আব্দুল হান্নান, প্রাথমিক সদস্য শামীম আহমদ, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ময়নুল হোসেন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আব্দুল মজিদ, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ছায়দুল হোসেন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নিমার উদ্দিন।

 

ADD 444আওয়ামী রাজনীতির নামধারি সুবিধাভোগী কতিপয় নেতাকর্মীর বহুমুখি ষড়যন্ত্র নির্বাচনে নৌকার ফল বিপর্যয়ে মারাত্মক প্রভাব ফেলেছে উল্লেখ করে মোল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বদরুল হোসেন বলেন, বহিঃস্কৃত নেতাকর্মীদের বিরোদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় দলীয় গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরোদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

 

এখন থেকে তাদের সঙ্গে মোল্লাপুর ইউনিয়ন আওয়ামীলীগের রাজনৈতিক কোনো সম্পর্ক নাই। তিনি বলেন, সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে দলের আরো কয়েকজন নেতাকর্মীর কর্মকাণ্ড ও ভূমিকা আমাদের পর্যবেক্ষণে রয়েছে, প্রমাণিত হলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে।