ডি মারিয়া-বানেগার গোলে আর্জেন্টিনার জয়

Argentina1465273630ডেস্ক : গতবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আমেরিকা অঞ্চলের শক্তিশালী দুই প্রতিপক্ষ আর্জেন্টিনা ও চিলি। এবার শতবর্ষ পূর্তি উপলক্ষে কোপার বিশেষ আসরের গ্রুপ পর্বেই দেখা হয়ে গেছে তাদের। মঙ্গলবার সকালে বর্তমান চ্যাম্পিয়ন ও রানারআপদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২-১ ব্যবধানে জয় পেয়েছে লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনা।

 

ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারায় লেভিস স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে খেলতে নামে আর্জেন্টিনা। বিশ্ব ফুটবল মাতানো বেশ কিছু বড় বড় তারকাই রয়েছেন এই দুদলে। কিন্তু আজকের ম্যাচে আর্জেন্টিনার বিখ্যাত আকাশি-সাদা জার্সিতে খেলতে দেখা যায়নি লিওনেল মেসিকে। ইনজুরির কারণে বেঞ্চে বসেই সতীর্থদের খেলা দেখতে হয়েছে বার্সেলোনার এই সুপারস্টারকে।

 

 

 

কোপা আমেরিকায় গ্রুপ ‘ডি’ তে নিজেদের প্রথম ম্যাচে স্বরূপেই দেখা গেছে দুদলকে। তবে মেসি-আগুয়েরোবিহীন প্রথমার্ধে চিলির ওপর বেশ চাপ প্রয়োগ করতে পেরেছিল আর্জেন্টিনা। কিন্তু চাপ আর আক্রমণে এগিয়ে থাকলেও গোলশূন্যভাবেই প্রথমার্ধ শেষ করতে হয়েছে তাদের।

 

ম্যাচের দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা ভক্তদের উচ্ছ্বাসে ভাসান অ্যাঙ্গেল ডি মারিয়া। ম্যাচের ৫১ মিনিটে ডেভিড এভার বানেগার সহায়তায় চিলির জালে বল জড়ান প্যারিস সেইন্ট জার্মেইর এই উইঙ্গার। আর্জেন্টিনার দ্বিতীয় গোলটিতেও অবদান ছিল ডি মারিয়ার। ম্যাচের ৫৯ মিনিটে বানেগার গোলে সহায়তা করেন রিয়ালের প্রাক্তন এই তারকা।

 

দ্বিতীয়ার্ধে গোলের জন্য বেশ কিছু সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু প্রতিপক্ষ ডিফেন্ডারদের কঠিন প্রতিরোধে বল শেষ পর্যন্ত জালে জড়ানো সম্ভব হয়নি জেরার্ডো মার্টিনোর শিষ্যদের। ম্যাচের ৬৬ মিনিটে গোলমুখে গঞ্জালো হিগুয়েনের মাটি কামড়ানো শট অসাধারণ দক্ষতায় থামিয়ে দেন চিলির গোলরক্ষক ব্রাভো।

 

ম্যাচের ৭৪ মিনিটে গঞ্জালো হিগুয়েনের পরিবর্তে আগুয়েরো মাঠে নেমে আর্জেন্টিনার আক্রমণে আরো গতি আনেন। এই সময় বেশ আক্রমণাত্মক ভঙ্গিতে দেখা গেছে সানচেজ-ভিদালদের। ম্যাচের ৮৬ মিনিটে আর্জেন্টাইন তারকা হোর্হে রোহোর একটি হেড চিলির গোলপোস্টের সামান্য ওপর দিয়ে মাঠের বাইরে চলে যায়। কিন্তু ম্যাচের যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে চিলির হয়ে একটি গোল শোধ দেন পেদ্রো ফুনেসালিদা। এই গোলের পর ব্যবধান কমলেও ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।