পেরুর বিতর্কিত গোলটি (ভিডিও)

Brazil1465790022ডেস্ক: কোনভাবে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ব্রাজিল। এমন সমীকরণ নিয়েই আজ সকালে পেরুর মুখোমুখি হয় আসরের হট ফেবারিট দলটি। কিন্তু পেরুর দেওয়া একমাত্র বিতর্কিত গোলে আসর থেকে ছিটকে পড়ে এই আসরের আটবারের চ্যাম্পিয়নরা।

 

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের জিলেট স্টেডিয়ামে মরা-বাঁচার লড়াইয়ে পেরুর মুখোমুখি হয় ব্রাজিল। এই ম্যাচের আগে পয়েন্ট ব্যাবধান সমান থাকায় দু’দলেরই কোয়ার্টার ফাইনালে যাওয়ার সমান সুযোগ ছিল। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচের ৭৫ মিনিটে পেরুর রাহুল রুইদিয়াজের হাতে দেওয়া গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল।

 

টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা যায় ডান দিক থেকে আসা ক্রসে হাত দিয়ে বল জালে পাঠিয়ে দেন রুইদিয়াজ। তবে ভিডিও রিপ্লে দেখে সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই কোপা আমেরিকার এই আসরে। অনেক সময় নিয়ে সহকারীর সঙ্গে আলোচনা করে হ্যান্ডবলটি ধরতে পারেননি রেফারি।

 

ব্রাজিলের খেলোয়াড়দের ক্ষোভে ফাটিয়ে পেরুর গোলের সিদ্ধান্ত দেন তিনি। ম্যাচের শেষ পর্যন্ত গোলের শোধ দেওয়ার জন্য প্রাণপন চেষ্টা করলেও সফল হয়নি নেইমারহীন ব্রাজিল। ফলে স্বপ্নভঙ্গের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ব্রাজিলের খেলোয়াড় এবং সমর্থকদের।

 

এ পরাজয়ের ফলে ২৯ বছর পর কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো দক্ষিণ আমেরিরকা অঞ্চলের ফুটবল পরাশক্তি ব্রাজিলকে।