বিয়ানীবাজার পৌরসভার বাজেট ঘোষণা

pouro 1স্টাফ রিপোর্টার ::  বিয়ানীবাজার পৌরপ্রশাসক মোঃ তফজ্জুল হোসেন বলেছেন, পৌরবাসীর কাঙ্কিত লক্ষ্যে পৌছানোর লক্ষ্যে আমি নিরলসভাবে কাজ করেছেন। দায়িত্বের পর থেকেই তিনি ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে, রাস্তাঘাটের উন্নয়নে কাজ করছি। পৌরশহরের বর্তমান মাছ বাজারের সাময়িক দুর্ভোগের জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

 

তিনি বলেন, সড়ক ও জনপদের অসহযোগীতার কারণে মাছ বাজারটি নির্ধারিত স্থানে নিতে বিলম্ব হচ্ছে। শীঘ্রই এই পৌরসভা ‘ক’ শ্রেণীতে উন্নীত হবে জানিয়ে প্রশাসক বলেন, আমরা অচিরেই ‘খ’ শ্রেনীর পৌরসভা থেকে ‘ক’ শ্রেনীতে উন্নীত হচ্ছি। নির্বাচিত জনপ্রতিধি কে না চায়। আমিও চাই। তবে এই বুঝি আমার শেষ বাজেট। খুব শীঘ্রই পৌরবাসী তাদের প্রত্যক্ষ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। এতে কোনো সন্দেহ নেই। ২৯ জুন সোমবার দুপুরে বিয়ানীবাজার পৌরসভার ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট অধিবেশনে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

পৌরসভার হলরুমে ৩৩ কোটি ৯৪ লক্ষ ২৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়। ঘোষিত বাজেটে মোট আয় দেখানো হয়েছে ৩৩ কোটি ৯৪ লক্ষ ২৫ হাজার টাকা। মোট ব্যয় ধরা হয়েছে ৩৩ কোটি ৬৫ লক্ষ ৮০ হাজার টাকা এবং উদ্বৃদ্ধ রাখা হয়েছে ২৮ লক্ষ ৪৫ হাজার টাকা।
মোট আয়ের মধ্যে রাজস্ব খাতে ২ কোটি ৬৪ লক্ষ ৭৫ হাজার টাকা এবং উন্নয়ন খাতে আয় ৩১ কোটি ২৯ লক্ষ ৫০ হাজার টাকা দেখানো হয়েছে। মোট ব্যয়ের মধ্যে রাজস্ব ব্যয় ২ কোটি ৫১ লক্ষ ১৫ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় ৩১ কোটি ১৪ লক্ষ ৬৫ হাজার টাকা।

SMবিয়ানীবাজার পৌরসভার কাউন্সিলর সিরাজ উদ্দিনের সঞ্চলনায় বাজেট অধিবেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার কমিশনার আকবর হোসেন, কাজি আব্দুল বাসিত, মনির আলী, সিরাজ উদ্দিন, লুৎফুর রহমান, হুসনে আরা শহিদ, পৌরসভার সচিব নিকুঞ্জ ব্যানার্জি, হিসাব রক্ষক আব্দুল হাছিব, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুর রহিম প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক দিবালোক পত্রিকার সম্পাদক হাসান শাহরিয়ার, চ্যানেল এস ইউকে’র স্টাফ রিপোর্টার এম. হাসানুল হক উজ্জ্বল, সাপ্তাহিক নবদ্বীপ পত্রিকার নির্বাহী সম্পাদক শাহীন আলম হৃদয়।