শাকিব অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ

বিয়ানীবাজারকণ্ঠ বিনোদন ডেস্ক ::

ঢাকাই ছবির অন্যতম চিত্রনায়ক শাকিব খানকে অনির্দিষ্টকারের জন্য চলচ্চিত্রে না নেয়ার ঘোষণা দিয়েছে পরিচালকরা। শনিবার বিকালে এফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। এসময় সংগঠনটির সভাপতি মহাসচিব বদিউল আলম খোকন প্রেস বিজ্ঞপ্তি পড়ে শোনান সাংবাদিকদের।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিচালকদের উদ্দেশ্যে মানহানিকর বক্তব্য দেয়ার জন্য শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য কোনো চলচ্চিত্রের শুটিং কিংবা ডাবিং না করার ঘোষণা দেয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে ‘অদ্য ২৯/০৪/২০১৭ তারিখে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সমগ্র চলচ্চিত্র পরিচালকদের অসম্মান ও হেয় প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন এবং বর্তমানেও একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন, সেহেতু চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীরা মনে করেন প্রকারন্তরে তিনি দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের অপমান ও তুচ্ছজ্ঞান করেছেন। কারণ পরিচালকই হলেন ‘ক্যাপ্টেন অব দ্য শিপ’। তাদের অপমান করা মানে সকল কুশলীদের অপমান করা।’

বিজ্ঞপ্তিতে বলা হয় ‘তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সঙ্গে কোনো চলচ্চিত্রের শুটিং ও ডাবিং এর কাজে অংশগ্রহণ করবেন না।’

সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি রেজা লতিফ, ফিল্ম এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু এবং চলচ্চিত্র ফাইট ডাইরেক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি আরমানের স্বাক্ষর রয়েছে।

সম্প্রতি অপু বিশ্বাস সংবাদভিত্তিক বেসরকারি টেলিভিশনের লাইভে এসে বলেন, শাকিব খান তার স্বামী। তাদের একটি শিশু পুত্র আছে। তাকেও নিয়েও লাইভে হাজির হন তিনি। এরপর শাকিব খানও টেলিভিশনের লাইভে এসে পাল্টাপাল্টি বক্তব্য দেন। এরই জের ধরে বিভিন্ন সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘এখন যেহেতু বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও একটু বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তাই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন? শাকিবের এই বক্তব্যে ক্ষুদ্র হয়ে ওঠেন চলচ্চিত্র পরিচালকরা। তারা শাকিব খানকে উকিল নোটিশ পাঠান। কিন্তু শাকিব খান এখন উকিল নোটিশের জবাব দেননি। তিনি এখন পাবনায় শামীম আহমেদ রনির ‘রংবাজ’ ছবির শুটিংয়ে ব্যস্ত। এই ছবিতে শাকিবের বিপরীতে আছে বুবলী।