বিয়ানীবাজার সরকারি কলেজের অনার্স প্রথম ব্যাচের ফাইনাল পরীক্ষায় শতভাগ সাফল্য

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বিয়ানীবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ বিয়ানীবাজার সরকারি কলেজ চমক দেখিয়েছে। গতকাল রবিবার প্রকাশিত অনার্স প্রথম ব্যাচের ফাইনাল পরীক্ষায় শতভাগ ফলাফল অর্জনে শিক্ষক ও শিক্ষার্থীরা উল্লসিত হয়েছেন। প্রকাশিত ফলাফল অনুযায়ী তিনটি বিভাগে (বাংলা, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান) ২৫জন শিক্ষার্থী পূর্বের ফাস্ট ক্লাস সমমানের জিপিএ-৩ সহ ৭৩জন শিক্ষার্থীর সবাই কৃতকার্য হন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স (সম্মান) পরীক্ষায় বাংলা, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অংশগ্রহন করে বিয়ানীবাজার সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ৭৩জন শিক্ষার্থী। তাদের প্রত্যেকই বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হন। উত্তীর্ণ শিষক্ষার্থীদের মধ্যে অর্থনীতি বিভাগে ১৫ জন পরীক্ষার্থীর ৫জন, বাংলা বিভাগে ২৮জন পরীক্ষার্থীর ৬জন এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩০জন পরীক্ষার্থীর ১৪জন জিপিএ-৩ অর্জন করেন। এ তিন বিভাগের অবশিষ্ট শিক্ষার্থীরা বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হন।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ  বলেন, সত্যি খুব ভাল লাগছে। এটি অসাধারণ এক অনুভুতি। শিক্ষক ও শিক্ষার্থীদের পরিশ্রমের সফল এ ফলাফল। তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন। অধ্যক্ষ বলেন, কলেজে এখন ভাল অবস্থায় রয়েছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশের সাথে অবকাঠামো দিক দিয়েও আমরা এখন প্রায় পরিপূর্ণ। আশাকরি আগামী বছরও এরকম সাফল্য বয়ে আনবে আমাদের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এসব সাফল্যের পেছনের কারিগর আমাদের শিক্ষামন্ত্রী। আজকের এই খুশির দিনের কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে উনাকে অভিনন্দন জানাই।

প্রসঙ্গত, ২০১১ সাল হতে বিয়ানীবাজার সরকারি কলেজে অনার্সে তিনটি বিভাগে রিলিজ স্লিপের মাধ্যমে ১৩৫জন শিক্ষার্থী ভর্তি হোন এর মধ্যে ৭৩জন শিক্ষার্থী ফাইনাল বর্ষের পরীক্ষায় অংশগ্রহন করেন