বিয়ানীবাজারে দুদক কর্তৃক সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

তরুণ প্রজন্মের মধ্যে সততা ও নিষ্ঠাবোধ জাগ্রতকরণ এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতার লক্ষে দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগী সংগঠন সততা সংঘের কার্যক্রমকে ত্বরান্বিত সিলেটের বিয়ানীবাজারে সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে।
বিয়ানীবাজার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে গত মঙ্গলবার (১৬) সকাল সাড়ে ১১ টায় বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গঠিত সততা সংঘের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সমাবেশ ও উৎসব অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠেয় এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন (দুদক)’র বিভাগীয় কার্যালয় সিলেটের পরিচালক শিরীন পারভীন।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আলী আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন (দুদক)’র সমন্বিত জেলা কার্যালয় সিলেটের উপপরিচালক রেভ হালদার, উপসহকারি পরিচালক রনজিৎ কুমার কর্মকার, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মুজিবুর রহমান, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের শিক্ষানুরাগী সদস্য লায়ন ময়নুল ইসলাম, শিক্ষামন্ত্রীর একান্ত সহকারি সচিব দেওয়ান মাকসুুদুল ইসলাম আউয়াল।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শাবুল আহমেদ এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন দুপ্রক সদস্য শিক্ষক জাহানারা খানম।
প্রধান অতিথির বক্তব্য শিরীন পারভীন বলেন, দেশের সামগ্রিক উন্নয়নে দুর্নীতি প্রধান অন্তরায়। তাই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা তরান্বিত করতে দুর্নীতির বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। তিনি বলেন, দুর্নীতির প্রভাব রুখতে হলে দেশের প্রতিটি মানুষকে সচেতন হতে হবে। কেবল সচেতনতাই পারে একটি দেশ ও সমাজকে দুর্নীতি মুক্ত রাখতে।
তিনি বলেন, একটি সৎ আগামী প্রজন্মই পারে সমাজ ও রাষ্ট্র দুর্নীতি মুক্ত করতে। তাই আগামী প্রজন্মকে সততার সঙ্গে বেড়ে ওঠার পথ আমাদেরকে প্রশস্থ করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তী, সততা সংঘ বিয়ানীবাজার সরকারি কলেজ শাখার সভাপতি সাব্বির হোসাইন। প্রবন্ধ পাঠ করেন বিযানীবাজার আদর্শ মহিলা কলেজের সততা সংঘের সদস্য হুমায়রা বেগম মাহি। জাতীয় সঙ্গীত দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শিক্ষার্থীদের শপথনামা পাঠ করান প্রধান অতিথি শিরীন পারভীন।
এছাড়া শিক্ষার্থীদের মাঝে সততা চর্চার লক্ষে দুর্নীতি দমন কমিশন দুদক’র তত্ত্বাবধানে ঐদিন সকাল সাড়ে ১০ টায় শেখ ওয়াহিদুর রহমান একাডেমীতে এবং সকাল সাড়ে ১১ টায় বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।