আজ হারলে সিরিজ শেষ বাংলাদেশের

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

ত্রিদেশীয় সিরিজে প্রত্যেক দলই ইতিমধ্যে দুটি করে ম্যাচ খেলেছে। আজ নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় পর্ব।

ফাইনাল না থাকায় সিরিজ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দলকে চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হবে। এই মুহূর্তে এক নম্বরে অবস্থান করছে নিউজিল্যান্ড। দুই ম্যাচে এক জয় আর পরিত্যক্ত ম্যাচে পয়েন্ট নিয়ে দুইয়ে বাংলাদেশ। তিনে আছে স্বাগতিক আয়ারল্যান্ড।

আজকের ম্যাচটি বাংলাদেশ ও আয়ারল্যান্ডের জন্য মহাগুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচে পরাজিত দল সিরিজ থেকে ছিটকে যাবে। নিউজিল্যান্ডের হাতে আছে আরও দুইটি ম্যাচ। এ দুইটির যেকোনো একটি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন দল হিসেবে শতভাগ নিশ্চিত হয়ে যাবে তারা।

যেখানে বাংলাদেশের আশা নেই বললেই চলে। তবুও অসম্ভব একটা সমীকরণের হিসেব করতেই পারে বাংলাদেশ। নিজেদের শেষ দুই ম্যাচের দুইটিতেই জয় পেতে হবে টাইগারদের। পাশাপাশি প্রার্থনা করতে হবে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচে আইরিশদের জয়ের জন্য। আয়ারল্যান্ডের জন্য হিসেবটাও কঠিন। শেষ দুই ম্যাচে আইরিশদের জয়ের পাশাপাশি হারতে হবে নিউজিল্যান্ডকে।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজে আজ ডাবলিনে নিজেদের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৩.৪৫টায়। সরাসরি দেখাবে গাজী এবং মাছরাঙ্গা টিভি।