প্যারিস বাংলা প্রেসক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্টের সাথে লন্ডনে মত বিনিময়,

ডেস্ক:

ফ্রান্স বাংলা দর্পন এডিটর প্যারিস বাংলা প্রেসক্লাবের সিনিয়র ভাইসপ্রেসিডেন্ট শামসুল ইসলাম বলেছেন বহু সংস্কৃতির ব্রিটেনের রাজনীতি সামাজিক কর্মকান্ডে বাংলাদেশীদের বিশাল সুসংহত অবস্থান পৃৃথিবীর প্রতিটি দেশের প্রবাসী বাংলাদেশীদের জন্য অনুপ্রানিত করে৷

লন্ডন সফরত সাংবাদিক শামসুল ইসলামের সাথে সোমবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেষ্টুরেন্টে সাপ্তাহিক সুরমা সম্পাদক সিনিয়র সাংবাদিক আহমদ ময়েজ এর সভাপতিত্বে ও ক্রীকেট সংবাদ ডট কমের এডিটর  মুহাম্মাদ শরীফুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ দর্পণ সম্পাদক রহমত আলী, ব্রিটবাংলা নির্বাহী এডিটর আহাদ চৌধুরীবাবু ,সাপ্তাহিক সুরমার বার্তা সম্পাদক আব্দুল কাইয়ুম ,বাংলা নিউজ ইউকের এডিটর সাইফুল আলম,সুফিয়ান আহমদ প্ৰমুখ ।

মতবিনিময় কালে শামসুল ইসলাম বলেন, প্রায় ৫০ হাজার বাংলাদেশীর অবস্থান ফ্রান্সে ৷

ফ্রান্সের মুল ধারার রাজনীতিতে বাংলাদেশীদের অবস্থান ব্রিটেনের মতন উজ্জল নয় যদিত্ত অংশ গ্রহন বাড়ছে ।পাশাপাশি বাংলা মিড়িয়া শক্তিশালী হচ্ছে ।

পাক্ষিক নবকণ্ঠ ছাড়াও টিভি বাংলাদেশী-চ্যানেল গুলোর অবস্থান এবং অনলাইনের সরব উপস্হিতি বিদ্যমান। বাংলাদেশী মিডিয়ার প্রতিনিধিত্বকারী প্রেস ক্লাবের সদস্য সংখ্যা পঞ্চাশ জন ।

সভাপতির বক্তব্যে সুরমা সম্পাদক আহমদ ময়েজ বলেন বিলেতের সংবাদ পত্রের একশত বছর সাপ্তাহিক জনমত, সুরমার বিরত্ব এবং গনমাধ্যম ও অনলাইন যোগের বর্তমান ‘চলমান প্রতিযোগীতা এবং মুলধারার রাজনীতি ও সংস্কৃতি লালন ও বিকাশে কাজ করছে মিডিয়া বান্ধব সাংবাদিক এবং মিডিয়া কর্মীরা ।