সাইকেল চালিয়ে তেতুলিয়া থেকে টেকনাফে মৌলভীবাজারের ২ সাইক্লিস্ট

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

মৌলভীবাজার সাইক্লিং সোসাইটির দুই সদস্য মো. ফখরুল ইসলাম ও সাইদুর আহমেদ সজিব দেশের একপ্রান্ত পঞ্চগড় জেলার তেতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে কক্সবাজার জেলার টেকনাফ জিরো পয়েন্ট পাড়ি দিয়ে শাহপরীর দ্বীপ পর্যন্ত বাইসাইকেল চালিয়ে ভ্রমন করেছেন।

সাইক্লিং এর ভাষায় এই ধরনের ভ্রমণকে ক্রসকান্ট্রি রাইড বলা হয়।

বুধবার (৫ জুলাই) দুপুর ১টায় টেকনাফ জিরো পয়েন্ট পর্যন্ত ১ হাজার কিলোমিটার ভ্রমন করেন। গত সোমবার রাতে তারা মৌলভীবাজার থেকে বাসযোগে পঞ্চগড়ের উদ্দেশ্যে যাত্রা করে, পরদিন সকালে বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে বাইসাইকেল চালিয়ে ক্রসকান্ট্রি রাইড শুরু করে।

পর্যায়ক্রমে ঠাকুরগাও, দিনাজপুর, জয়পুরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্রগ্রামসহ কয়েকটি জেলা ভ্রমণ শেষে ৭দিনে বুধবার দুপুরে কক্সবাজারের টেকনাফ জিরো পয়েন্টে পারি দিয়ে শাহপরীর দ্বীপে পৌঁছেন। এই ভ্রমনে বাংলাবান্ধা, হিল, টেকনাফ বর্ডার স্পর্শ করেন।

মো. ফখরুল ইসলাম ও সাইদুর আহমেদ সজিব জানান, মৌলভীবাজার সাইক্লিং সোসাইটি হয়ে এই মৌলভীবাজারে প্রথম বাংলাবান্ধা থেকে সাত দিনে টেকনাফ পাড়ি দিয়ে শাহপরীর দ্বীপ পর্যন্ত রাইডিং করেছেন। সামাজিক সচেতনতা সৃষ্টি ও সাইক্লিংয়ের প্রতি মানুষকে উৎসাহিত করার লক্ষ্যে তারা বাইসাইকেল চালিয়ে এক হাজার কিলোমিটার পথ পাড়ি দেন।
মৌলভীবাজার সাইক্লিং সোসাইটির দুই সদস্য মো. ফখরুল ইসলাম ও সাইদুর আহমেদ সজিব দেশের একপ্রান্ত পঞ্চগড় জেলার তেতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে কক্সবাজার জেলার টেকনাফ জিরো পয়েন্ট পাড়ি দিয়ে শাহপরীর দ্বীপ পর্যন্ত বাইসাইকেল চালিয়ে ভ্রমন করেছেন। সাইক্লিং এর ভাষায় এই ধরনের ভ্রমণকে ক্রসকান্ট্রি রাইড বলা হয়। বুধবার (৫ জুলাই) দুপুর ১টায় টেকনাফ জিরো পয়েন্ট পর্যন্ত ১ হাজার কিলোমিটার ভ্রমন করেন। গত সোমবার রাতে তারা মৌলভীবাজার থেকে বাসযোগে পঞ্চগড়ের উদ্দেশ্যে যাত্রা করে, পরদিন সকালে বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে বাইসাইকেল চালিয়ে ক্রসকান্ট্রি রাইড শুরু করে। পর্যায়ক্রমে ঠাকুরগাও, দিনাজপুর, জয়পুরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্রগ্রামসহ কয়েকটি জেলা ভ্রমণ শেষে ৭দিনে বুধবার দুপুরে কক্সবাজারের টেকনাফ জিরো পয়েন্টে পারি দিয়ে শাহপরীর দ্বীপে পৌঁছেন। এই ভ্রমনে বাংলাবান্ধা, হিল, টেকনাফ বর্ডার স্পর্শ করেন। মো. ফখরুল ইসলাম ও সাইদুর আহমেদ সজিব জানান, মৌলভীবাজার সাইক্লিং সোসাইটি হয়ে এই মৌলভীবাজারে প্রথম বাংলাবান্ধা থেকে সাত দিনে টেকনাফ পাড়ি দিয়ে শাহপরীর দ্বীপ পর্যন্ত রাইডিং করেছেন। সামাজিক সচেতনতা সৃষ্টি ও সাইক্লিংয়ের প্রতি মানুষকে উৎসাহিত করার লক্ষ্যে তারা বাইসাইকেল চালিয়ে এক হাজার কিলোমিটার পথ পাড়ি দেন।