এইচএসসিতে বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে পাশের হার ৫৭.৩ শতাংশ

স্টাফ রিপোর্টার ::

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে আজ রবিবার । এইচএসসি ও সমমানের পরীক্ষায় বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে পাশের হার ৫৭.৩ শতাংশ।এই শিক্ষা প্রতিষ্ঠানে কোন শিক্ষার্থী জিপি এ ৫ পায় নি।

বিয়ানীবাজার আদর্শ মহিলার কলেজের অধ্যক্ষ মুজিবুল ইসলাম পাশের হার ৫৭.৩ শতাংশ বিষয়ে বিয়ানীবাজারকণ্ঠকে নিশ্চিত করেছেন।

শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট এবং নির্ধারিত পদ্ধতিতে মুঠোফোনেও ফল জানা যাবে। ২৪ থেকে ৩০ জুলাই ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে। আগের মতোই নির্ধারিত পদ্ধতিতে টেলিটক থেকে আবেদন করতে হবে।

গত ২ এপ্রিল শুরু হয়ে ১৫ মে এইচএসসির লিখিত পরীক্ষা শেষ হয়েছিল। এরপর ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল প্রায় ১২ লাখ।

পরীক্ষার্থীরা নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট (http://www.educationboard.gov.bd) থেকে ফল জানতে পারবেন। যে কোনো মোবাইল থেকে এসএমএস করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়।