ওমর সানীর ফেসবুক হ্যাকড

ফেসবুকপ্রেমী হিসেবে বেশ পরিচিতি আছে বাংলা সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়ক ওমর সানীর। অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে তিনিই সামাজিক এ মাধ্যমটিতে সরব থাকেন বেশি। কিন্তু গতকাল থেকে তিনি তার ফ্রেসবুক অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারছেন না। সেটি ব্যবহার করছে অন্য কেউ। মানে তার ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে। রবিবার সকাল থেকে তিনি আর সেটিতে লগ ইন করতে পারছেন না।

ক্ষুব্ধ ও আতঙ্কিত সানী নালিশ নিয়ে সঙ্গে সঙ্গে চলে যান তুরাগ থানায়। সেখানে তিনি একটি সাধারণ ডায়েরিও করেন। যার নম্বর ২২৯। ফেসবুক হ্যাক করার মতো কাজের সঙ্গে যে বা যারাই জড়িত এ সময় তিনি তাদের প্রতি তীব্র নিন্দাও জানান।

রবিবার ছিল বন্ধু দিবস। বিশেষ এ দিনের প্রথম প্রহরে ফেসবুকের মাধ্যমে বন্ধু, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানাবেন বলে ফেসবুকে লগ ইন করতে যান সানী। তখনই আবিষ্কার করেন যে তার অ্যাকাউন্টটি আর কাজ করছে না। কে বা কারা হ্যাক করে রেখেছে তার ফেসবুক অ্যাকাউন্টটি।

সঙ্গে সঙ্গেই এক বার্তায় ভক্ত, বন্ধু এবং দেশ ও দেশের বাইরের সবার উদ্দেশে ওমর সানি লেখেন, ‘এই আইডি থেকে কোনো ধরণের অশালীন বক্তব্যের কোনো পোস্ট এবং রাষ্ট্রীয় ও ধর্মীয় অবমাননামূলক কোনো বক্তব্য হয়ে থাকলে এর জন্য তিনি দায়ী থাকবেন না।’

৯০ এর দশকে ‘এই নিয়ে সংসার’ সিনেমার মাধ্যমে বাংলা চলচ্চিত্রে অভিষেক ঘটে ওমর সানীর। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে ‘চাঁদের আলো’, ‘কুলি’ ও ‘দোলা’ অন্যতম। ক্যারিয়ারের শুরু থেকে নায়ক হিসেবেই পর্দায় দেখা গেছে সানীকে। কিন্তু বর্তমানে খল চরিত্রেই তিনি অভিনয় করছেন বেশি। কিন্তু শেষ কথা হচ্ছে ফেসবুকপ্রেমী সানী কি ফিরে পাবেন তার হ্যাকড হওয়া অ্যাকাউন্টটি?