দশজনের কবিতার বই ‘সুমন্দ’

দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ-এ প্রবাদের সঙ্গে আমরা সবাই পরিচিত। এবার দশজন মিলে একটি কবিতার বই লিখেছেন, যার নাম দেয়া হয়েছে ‘সুমন্দ’। যেখানে প্রতেকের পাঁচটি করে প্রেমের কবিতা রয়েছে।

বইটি প্রকাশিত হচ্ছে ‘প্রিয়মুখ’ প্রকাশনী থেকে। বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী শেখ রানা। কবি কেতন শেখ সম্পাদিত ‘সুমন্দ’ বইটির মোড়ক উন্মোচন করা হবে আগামী ১০ আগস্ট বিকাল ৫টায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে।

কেতন শেখ, তানিয়া নূর, গাজী নিষাদ, নাদিয়া জান্নাত, কৌশিক আজাদ প্রণয়, ফারজানা কাদের দিনা, বর্ণা আহমেদ, এম এ সিদ্দিক বাপ্পী, অয়ন আব্দুল্লাহ ও রুমা চৌধুরী এই দশজনের কবিতা রয়েছে বইটিতে।

বইটি সম্পর্কে কৌশিক আজাদ ঢাকাটাইমসকে বলেন, আমরা একটি ওয়েবসাইটে আমাদের কবিতা প্রথমে দিতে চেয়েছিলাম। কিন্তু প্রিয়মুখ প্রকাশনীর প্রকাশক আহমেদ ফারুখ আমাদের বলেন বাছাই করা কিছু কবিতা দেয়ার জন্য। তিনি বই প্রকাশ করতে চান। এরপর আমরা আর ওয়েবে প্রকাশ করিনি। ‘সুমন্দ’ বইটি আসলে প্রেমের এক নৈবেদ্য। বইটি তরণদের বেশি প্রাণিত করবে, আর পাঠকদের অনুভূতিতে কবিতাকে ভিন্ন মাত্রায় সাজাবে বলে আশা করি। বইটির শুভেচ্ছা মূল্য মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জানানো হবে বলে জানান তিনি।