পর্তুগাল জয়ের স্বপ্ন দেখছেন কাজল

কাজল

পর্তুগালের প্রাচীন রাজধানী ও দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তো মিউনিসিপ্যালিটি (সিটি করপোরেশন) নির্বাচনে ক্ষমতাসীন স্যোসালিস্ট পার্টির হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজল।

সরকারি দল থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন পর্তুগালের মূলধারার রাজনীতিতে সরব এ ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে পর্তুগালে স্থায়ীভাবে বসবাস করছেন।

শাহ আলম কাজল বলেন, জয় বা পরাজয় বড় কথা নয়। প্রতিদ্বন্দ্বিতার সুযোগ দেয়ায় স্যোসালিস্ট পার্টির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সব ভোটারের সহযোগিতা ও সমর্থন কামনা করছি।

স্থানীয় প্রবাসীরা জানান, পোর্তোতে বাংলাদেশিদের যেকোনো সমস্যায় ছুটে যান কাজল। সুনামের সাথে দীর্ঘদিন যাবত বাংলাদেশিদের সাহায্যে সহযোগিতায় তিনি নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি পোর্তোতে বাংলাদেশি কমিউনিটিকে ঐক্যবদ্ধ রাখার পাশাপাশি বাংলাদেশিদের উন্নয়নে ও বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সরকারের উচ্চপদস্থ নেতাদের সঙ্গে আলোচনায় অন্যতম ভূমিকা রাখছেন তিনি।

লিবসনের বাংলাদেশ দূতাবাসের সহায়তায় তিনি বায়ান্নর ভাষা শহীদদের স্মরণে পোর্তোতে একটি স্থায়ী শহীদ মিনার নির্মাণ করেছেন। এটি পর্তুগালের দ্বিতীয় শহীদ মিনার।