বাটলার ‘ঘর বাঁধলেন’ কুমিল্লায়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে হয়ে মাঠ মাতাবেন জস বাটলার। এবারই প্রথম বিপিএলে খেলবেন বাটলার। এই ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে পুরো আসরেই পাচ্ছে কুমিল্লা। খবরটি নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ।

এখন পর্যন্ত ১৮৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাটলার, যার ১৬৫ টিতেই ব্যাট হাতে মাঠে নেমেছেন তিনি। ২৮.৭৭ গড়ে সেখানে তার রান ৩৭১২। বিশ্বের বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগগুলোতে খেলেছেন বাটলার। প্রায় ১৫০ স্ট্রাইক রেটে তার ঝুলিতে জমা পড়েছে ২১টি অর্ধশতকও।

বাটলার ছাড়াও বেশ কয়েকজন বিদেশি তারকা দলে ভেড়ানোর কথা জানান দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যে তালিকায় আছেন আফগানিস্তানের রশিদ খান, মোহাম্মদ নবী, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, পাকিস্তানের শোয়েব মালিক, হাসান আলী, ইমরান খান জুনিয়র ও ফখর জামান। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্রাভোকে আনার চেষ্টা করছে দলটি।

এদিকে গত দুই মৌসুম তামিম ইকবাল খেলেছিলেন চিটাগাং ভাইকিংসের হয়ে। এবার আর সেই ঘরে নেই। চিটাগাং ছেড়ে তামিম এবার যোগ দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। অপরদিকে কুমিল্লাকে শিরোপা পাইয়ে দেয়া দলনেতা মাশরাফি বিন মুর্তজাকে এবার ছেড়ে দিয়েছে দলটি। বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক এবার যোগ দিয়েছেন রংপুর রাইডার্সে।

উল্লেখ্য, নতুন তারিখ অনুযায়ী বিপিএলের উদ্বোধন ৩১ অক্টোবর আর শুরু হবে ২ নভেম্বর। আর বিপিএলের খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের মাঝামাঝি। ড্রাফটে প্রতিটি দলকে কমপক্ষে ১৩ জন স্থানীয় খেলোয়াড়কে নিতে হবে। ড্রাফটের তালিকায় থাকা বিদেশিদের মধ্যে কমপক্ষে দুজনকে নিতে হবে।