লন্ডনে ছেলের বাসায় উদযাপন হবে খালেদার জন্মদিন

লন্ডন সফররত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবার ছেলে তারেক রহমানের বাসায় জন্মদিন পালন করবেন বলে জানা গেছে।

লন্ডনের একটি সূত্র জানায়, বড় পরিসরে অনুষ্ঠানের কোনো আয়োজন না থাকলেও ঘরোয়াভাবে তারেক রহমানের বাসায় জন্মদিনের উৎসব পালনের প্রস্তুতি নেয়া হয়েছে।

চোখের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়া খালেদা জিয়া সেখানে ছেলে তারেক রহমানের বাসায় অবস্থান করছেন। লন্ডন যাওয়ার প্রায় তিন সপ্তাহ পর বাংলাদেশের স্থানীয় সময় শুক্রবার রাতে তাকে জনসম্মুখে দেখা যায়। ছেলে ও ছেলের বউ ডা. জুবাইদাকে সঙ্গে নিয়ে শপিং করতে দেখা যায় তাকে।

লন্ডনে অবস্থানরত বিএনপির এক নেতা নাম প্রকাশ না করে জানান, খালেদা জিয়ার জন্মদিন ঘিরে লন্ডনের নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাসের কমতি নেই। অনেকেই আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালনের পক্ষে থাকলেও লন্ডন বিএনপি এখনও এ বিষয়ে কোনো কর্মসূচি গ্রহণ করেনি।

শোকের মাসে বিএনপির চেয়ারপারসনের জন্মদিন পালন নিয়ে রাজনৈতিক অঙ্গনে বিতর্ক রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে গত বছর জন্মদিন উদযাপন করেননি সাবেক এই প্রধানমন্ত্রী।

গত ১৫ জুলাই চিকিৎসার উদ্দেশ্যে লন্ডন যান বিএনপির চেয়ারপারসন। চিকিৎসার পাশাপাশি দলের ভবিষ্যৎ রাজনৈতিক কৌশল এবং একাদশ নির্বাচনে বিএনপির ভূমিকা নিয়ে ছেলের সঙ্গে পরামর্শ করবেন- এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। কোরবানির ঈদের পর তিনি দেশে ফিরে আসবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।