এবারের বিপিএলের আসরে নেই বরিশাল বুলস

ক্রীড়া ডেস্ক বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

আটটি নয়, গতবারের মতো এবারও সাতটি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বিপিএল। এবারের আসর থেকে বাদ পড়েছে বরিশাল বুলস। নতুন দল হিসেবে অংশ নিবে সুরমা সিক্সার্স সিলেট। বিপিএলের শর্ত লঙ্ঘন করায় বাদ দেয়া হয়েছে বরিশাল বুলসকে। সুতরাং, সাতটি দল নিয়েই আগামী ২ নভেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর।

বিপিএলের আসন্ন আসর সম্পর্কে আলোচনা করতে বুধবার ঢাকা ক্লাবে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। এখানেই বরিশাল বুলস দল সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা বলেছেন, ‘বিপিএলের এবারের আসরে অংশ নিতে পারবে না বরিশাল বুলস। দলটি বিপিএলের শর্ত লঙ্ঘন করায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাতটি দলের অংশগ্রহণে নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে এবারের আসর’।

তিনি আরও বলেন, ‘বিপিএলের কিছু নিয়ম আছে। টুর্নামেন্ট শুরুর পূর্বে নির্ধারিত সময়ে প্রত্যেকটি দলকে ব্যাংক গ্যারান্টি দিতে হয়। যদি কোনও দল খেলোয়াড়দের পাওনা পরিশোধ না করে তাহলে এখান থেকে আমরা খেলোয়াড়দের পাওনা দিয়ে দিই। বরিশাল বুলস নির্ধারিত সময়ে ব্যাংক গ্যারান্টি দিতে পারেনি। তাই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবারের আসরে বাদ পড়লেও পরবর্তী আসরে শর্ত পূরণ করলে দলটি আবার বিপিএলে অংশ নিতে পারবে’।

আগে জানা গিয়েছিল যে, আটটি দলের অংশগ্রহণে এবারের বিপিএল অনুষ্ঠিত হবে। এই কারণে আইকন খেলোয়াড়ের সংখ্যাও বাড়ানো হয়েছিল। এবারের আসরে নতুন আইকন খেলোয়াড় নির্ধারিত করা হয়েছিল মোস্তাফিজুর রহমানকে।