দুর্ধর্ষ ‘ডাকাত’ মোশাররফ করিম

বিনোদন ডেস্ক.বিয়ানীবাজারকণ্ঠ.কম

রাজধানীর সদরঘাটের ত্রাস মোশাররফ করিম। ভয়ংকর এক ডাকাত দলের সর্দার তিনি। দেশের বৃহৎ লঞ্চ টার্মিনাল সদরঘাট থেকে সারাদেশের যেসব যাত্রী বাড়ির উদ্দেশ্যে রওনা হন তাদের মালপত্র ও টাকা পয়সা লুটে নেয়াই তার কাজ। যারা দিতে অস্বীকার করবে তাদের জন্য চড় থাপ্পড়, কিল ঘুষি আর বন্দুকের খোঁচা। শেষমেষ জোর করেই ছিনিয়ে নেয়া হয় তাদের সর্বস্ব।

শুরুটা পড়ে হয়তো দ্বিধা-দ্বন্দ্বে পড়তে পারেন মোশাররফ ভক্তরা। কিন্তু না দর্শক, দ্বিধা-দ্বন্দ্বে পড়ার কোনো কারণ নেই। আসছে কোরবানীর ঈদের একটি নাটকে এমন চরিত্রেই টিভি পর্দায় দেখা যাবে দেশের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে।

মূল চরিত্রের সঙ্গে মিল রেখে নাটকটির নামও রাখা হয়েছে ‘ডাকাত’। এটি রচনা করেছেন শফিকুর রহমান। পরিচালনা করেছেন এল আর সোহেল। ইতোমধ্যে সদরঘাটের অংশের শুটিং শেষ করে মোশাররফ করিমসহ নাটকের পুরো টিম লঞ্চ নিয়ে চলে গেছেন চাঁদপুরে। লঞ্চেও নাটকটির শুটিং হবে বলে জানান পরিচালক সোহেল।

নাটকটির মূল চরিত্র অর্থাৎ ডাকাত সর্দার হিসেবে অভিনয় করবেন মোশাররফ করিম। তার বিপরীতে অভিনয় করেছেন তাসনুভা এলভিন।

রোজার ঈদের পরপরই পরিবারসহ মালয়েশিয়ায় ছুটি কাটাতে যান মোশাররফ করিম। মাসখানেক পর গত রবিবার রাতে দেশে ফেরেন তিনি। ফিরেই ডাকাত সর্দার হাজির হন ক্যামেরার সামনে।

মোশাররফ করিমের নাটক মানেই ভিন্ন ধরণের ফ্লেভার। ক্যারিয়ারে তিনি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। সবগুলো চরিত্রই দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পায়। শারীরিক অঙ্গ-ভঙ্গি আর বিভিন্ন ভাষার প্রয়োগে চরিত্রগুলোকে তিনি যেভাবে ফুটিয়ে তোলেন সেটা স্বচ্ছ বিনোদনের বিরাট একটা উৎসই বটে। এর আগেও ডাকাত চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। তবে এবারের চরিত্রটা কেমন হয় সেটার জন্যই এখন অপেক্ষা।