‘মেসিকে ৩০০ মিলিয়ন দিয়েও কেউ নিবে’

ক্রীড়া ডেস্ক বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বর্তমান সময়ে ফুটবল বিশ্বে সবচেয়ে আলোচিত বিষয় হলো নেইমারের ট্রান্সফার। ২২২ মিলিয়ন ইউরো দিয়ে বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান এই সুপারস্টারকে দলে নিয়েছে ফরাসি ক্লাব পিএসজি। ২২২ মিলিয়ন ইউরো কম কথা নয়। অনেকে হয়তো ভাবতেও পারেননি যে এত বড় অঙ্ক তথা রেকর্ড পরিমাণ অর্থ ব্যয় করে একজন খেলোয়াড়কে দলে ভেড়াবে একটি ক্লাব।

নেইমারের রিলিজ ক্লজ ২২২ মিলিয়ন ইউরো হলেও লিওনেল মেসির রিলিজ ক্লজ ৩০০ মিলিয়ন ইউরো। নেইমারের ট্রান্সফার হওয়ার পর এখন অনেকেই মনে করছেন যে, ভবিষ্যতে লিওনেল মেসির ট্রান্সফারও সম্ভব। মেসিকে দলে ভেড়াতে হয়তো কোনও ক্লাব ৩০০ মিলিয়ন ব্যয় করতে মোটেও পেছনে ফিরে তাকাবে না।

লিভারপুল বস জার্গেন ক্লুপ বলেছেন, ‘বিষয়টি এখন খুবই সাধারণ। কিন্তু আগে অসম্ভব মনে হতো। বার্সেলোনায় এরপরের তালিকায় আছেন মেসি। তার রিলিজ ক্লজ ৩০০ মিলিয়ন ইউরো। আগে মনে করতাম, কে দিবে ৩০০ মিলিয়ন ইউরো। কিন্তু এখন দেখি এটি অসম্ভব কিছু না’।

বার্সেলোনা দলের অন্যতম শক্তির জায়গা ছিল মেসি, নেইমার, সুয়ারেজ। ‘এমএসএন’ ত্রয়ী দলটিকে অনেক কিছু এনে দিয়েছেন। কিন্তু এবার আর এই তিনজনকে একসঙ্গে খেলতে দেখা যাবে না। মেসি, সুয়ারেজ বার্সেলোনার হয়ে খেললেও নেইমার মাঠ মাতাবেন পিএসজির হয়ে।