নেইমারের পিএসজি অভিষেক রাতে

ক্রীড়া ডেস্ক বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আজ রাতেই প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) অভিষেক হচ্ছে নেইমার জুনিয়রের। ফ্রেঞ্চ লিগ ওয়ানে অপেক্ষাকৃত দুর্বল দল গুইনগাম্পের বিপক্ষে মাঠে নামবেন ব্রাজিলিয়ান সেনসেশন। বাংলাদেশ সময় রাত ১টা শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে টেন-টু।

গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে। এদিকে বার্সায় ১১ নম্বর জার্সি পরলেও পিএসজিতে ১০ নম্বর জার্সিতে মাঠে দেখা যাবে নেইমারকে।

উল্লেখ্য, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।

বার্সায় আসার পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পাশেই ছিল নেইমারের নাম।