লন্ডনে হামলার অভিযোগে তিন নারীর বিচার শুরু

আন্তর্জাতিক ডেস্ক,বিয়ানীবাজারকণ্ঠ.কম

লন্ডনের ওয়েস্ট মিনিস্টারে জঙ্গি হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ব্রিটেনের প্রথম নারী গ্যাং দলের সদস্যরা ভিডিও লিংকের মাধ্যমে সাক্ষ্য দিয়েছেন। ওই নারী গ্যাং এইচএমপি প্রিজন সারেতে আটক রয়েছেন এবং সেখান থেকে ভিডিও লিংকের মাধ্যমে হিজাব পরিহিত অবস্থায় শুক্রবার বেইলির জাস্টিস হলরয়েডের আদালতে সাক্ষ্য দিয়েছেন ।

আদালত তাদের সাক্ষ্য নিয়ে আবারও জেলে থাকার নির্দেশ দিয়েছেন এবং আগামী ২৩ অক্টোবর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। অভিযুক্ত নারীদের মধ্যে রয়েছেন ৪৩ বছর বয়সী মিনা ডিচ ও তার মেয়ে ২১ বছর বয়সী রিজলাইন বোওলার এবং ২০ বছর বয়সী খাওলা বারগোওটি। তাদের তিনজনের বিরুদ্ধে ওয়েস্ট মিনিস্টারে আক্রমনের পরিকল্পনা এবং ছুরি হামলার অভিযোগ আনা হয়েছে।

গত এপ্রিলে ওয়াইলসডেন, নর্থ লন্ডনের হাউজ থেকে পুলিশী অভিযানে গ্রেপ্তারের সময়ে রিজলাইন বোওলারকে চারবার গুলি করা হয়। মিনা ডিচ ও বারগোওটিওকে তাদের বাসা গ্রেপ্তার করা হয়েছিল।

এই তিনজনই ওল্ড বেইলি আদালতে শুনানি চলাকালে বোরকা পড়েছিলেন। এদের মধ্যে বারগোওটিও হিজাব করলেও মুখ ঢেকে রাখেননি। তবে অপর দুইজন আপাদমস্তক ঢেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন। আদালতের প্রশ্নের জবাবে তারা হাত তুলে নিজেদের পরিচয় নিশ্চিত করেন।