শত বাধা বিপত্তির পর ও বিএনপি সবচেয়ে বৃহত্তম জনপ্রিয় দল-তারেক রহমান

এম এ কাইয়ুম

বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান বলেন, দলের উপর অবৈধ উপায়ে ক্ষমতা দখলকারী শেখ হাসিনার সরকার অমানবিক হত্যা নির্যাতন ও গুম , সন্ত্রাসী হামলা ও মামলা করে সাধারণ নেতাকর্মী ও সমর্থককের অকুণ্ঠ ভালবাসা ও সর্মথনে বিএনপি সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত । তিনি বলেন, বাংলাদেশের প্রথম রাস্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানের হাতে দল বিএনপি শত বাধা ও প্রতিকূলতার মধ্যে টিকিয়ে রেখেছে দলের তৃণমূলের সাধারণ নেতাকমীরা। তিনি দলের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রীর বেগম খালেদা জিয়ার নেতৃত্বে চলমান নিরপেক্ষ সরকারের অধীনে নিবার্চন আদায়ের নতুন ও পুরাতন সদস্যদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম করার আহবান জানান। তিনি সংগঠনের যুক্তরাজ্য শাখাকে মাঠে আন্দোলন সংগ্রামের পাশাপশি আরো বেশী করে মেধাভিত্তিক ব্যাক্তিদের সমন্বয়ে কার্যক্রম পরিচালনার পরামর্শ দেন।

সোমবার ১৪ আগস্ট বিএনপি যুক্তরাজ্য শাখা উদ্যোগে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী উদ্বোধন কালে উপরোক্ত কথাগুলো বলেন ।

মেনরপার্কের রয়েল রিজেন্সি হলে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন ও উদ্বোধনী বক্তব্য রাখেন ইউকের বিএনপির সভাপতি এম এ মালিক ।সংগঠনের সাধারণ সম্পাদক কয়সর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যদিনের মতো অন্যকোন বক্তা বক্তব্য দেননি ।

সভার একমাত্র বক্তা প্রধান অতিথি তারেক রহমান নেতাকর্মীদের আন্দোলন সংগ্রামে আরো ত্যাগ ও মনোবল রেখে আন্দোলনকে সফলতার দ্বারপ্রান্তে এগিয়ে নেওয়ার অনুরোধ জানান ।

প্রধান অতিথি বক্তব্য শেষে তারেক রহমান নিজ হাতে বিএনপির প্রাথমিক

সদস্য ফরম পূরণ করে এ কর্মসূচীর উদ্বোধন করেন। এর পর পর্যায়ক্রমে সভায় উপস্থিত কেন্দ্রীয় নেতারা ও হাজারখানেক নতুন ও পুরাতন সদস্য বিএনপির প্রাথমিক সদস্য ফরম পূরণ করে সারিবেধে তারেক রহমানের হাতে প্রদান করেন।

তারেক রহমান সন্ধ্যা ৭ টা থেকে রাত ১১ পর্যন্ত ধৈর্য ধরে হলে উপস্থিত সকলের সদস্য ফরম নিজহাতে গ্রহন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান ,ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম,ব্যারিস্টার নওশাদ জমির,ব্যারিস্টার এম এ সালাম,হুমায়ূন কবীর,জাস্ট নিউজ সম্পাদক মুশফিকুল ফজল আনসারী,ইউকে বিএনপির প্রধান উপদেস্টা শাইস্থা চৌধুরী কুদ্দুছ ,সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চৌধুরী ,সহ-সভাপতি আবুল কালাম আজাদ ,ব্যারিষ্টার কামরুজ্জামান ,গোলাম রব্বানী,গোলাম রব্বানী সোহেল ,যুবদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব,ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক নসরুল্লাহ খান জুনায়েদ ,স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক সম্পাদক পারভেজ মল্লিক ,ইউকে বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মামুন ,কামাল উদ্দিন ,সহ সাধারণ সম্পাদক ডক্টর মুজিবুর রহমান ,শামসুর রহমান মাহতাব,ফেরদৌস আলম,সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ,খসরুজ্জামান খসরু, সিনিয়র সদস্য আলহাজ্ব সাদিক মিয়া ,দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ ,নাসিম চৌধুরী ,মিছবাহুজ্জামান সোহেল ,তাহির রায়হান পাবেল,ইউকে যুবদলের সাবেক সভাপতি রহিম উদ্দিন ,সাবেক সেক্রেটারী সোহালেহীন করিম চৌধুরী ,ইউকে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মিছবাহ বিএস চৌধুরী ,সাবেক সভাপতি নাসির উদ্দিন শাহীন, সাধারন সম্পাদক আবুল হোসেন ,ইউকে জাসাসের নবনির্বাচিত সভাপতি এমাদুর রহমান এমাদ,সিনিয়র সহ-সভাপতি তরিকুর রশীদ শওকত,আইনজীবি ফোরামের সেক্রেটারী ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দি, , ফজলে রহমান পিনক, লিটন,মহিলাদলের সভাপতি ফেরদৌসি রহমান ,সেক্রেটারী অঞ্জনা আলম সহ বিএনপি ও অঙ্গসংগঠনের ইউকে শাখা ও বিভিন্ন জোনাল কমিটির নেতারা ।