আলীনগর ইউনিয়ন বিএনপি’র নবগঠিত কমিটি থেকে সিনিয়র সহ সভাপতি- যুগ্ম সম্পাদকের পদত্যাগ

বিয়ানীবাজারকণ্ঠ.কম ডেস্ক :

বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়ন বিএনপি’র পুনর্গঠিত কমিটি থেকে পদত্যাগ করেছেন সিনিয়র সহ সভাপতি মাসুদ রানা সোয়েল ও যুগ্ম সম্পাদক শামীম আহমদ। কমিটি গঠনের চব্বিশ ঘন্টা পার হওয়ার আগেই ইউনিয়ন বিএনপি’র এ দুই নেতা উপজেলা বিএনপি’র সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর পৃথকভাবে লিখিত পদত্যাগ পত্র প্রেরণ করেছেন।

জানা যায়, গত সোমবার (২১ আগস্ট) উপজেলার ১নং আলীনগর ইউনিয়নের কমিটি পুনর্গঠন করেন বিয়ানীবাজার উপজেলা বিএনপি। আলীনগর ইউনিয়ন বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে এক সমাবেশ শেষে নতুন কমিটি গঠন করা হয়। আগের কমিটির সভাপতি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন জেলা বিএনপি’র সহ অর্থ সম্পাদক পদে দায়িত্বশীল হওয়ায় তিনি সভাপতির পদ থেকে অব্যাহতি নেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেনকে সভাপতি এবং সুহেব উদ্দিন খানকে সাধারণ সম্পাদক করে পুনর্গঠিত এ কমিটির সিনিয়র সহ-সভাপতি পদে মাসুদ রানা সোহেল, যুগ্ম সম্পাদক শামীম আহমদ এবং সাংগঠনিক সম্পাদক পদে মামুন আহমদকে মনোনীত করা হয়েছে। ঘোষিত কমিটির সিনিয়র সহসভাপতি মাসুদ রানা সোহেল ও যুগ্গম সম্ঠিপাদক শামীম আহমদ পুনর্গঠিত কমিটি বিএনপি’র গঠনতন্ত্র পরিপন্তী উল্লেখ করে পদত্যাগ করেন। লিখিত পদত্যাগ পত্রে দেশনেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রতি অবিচল আস্থা রেখে বিএনপি রাজনীতির সাথে যুক্ত থাকার ঘোষণা দেন ইউনিয়ন বিএনপি’র এ দুই নেতা।

মাসুদ রানা সোহেল বলেন, একটি পকেট কমিটির দায়িত্বশীল থেকে দলকে কিছু দিতে পারবো। সকলের অগোচরে কিছু সংখ্যক নিজ ঘরনার লোকদের নিয়ে সভা করে এ কমিটি করা হয়েছে। যার কারণে আমি পদত্যাগ করতে বাধ্য হয়েছি।

শামীম আহমদ বলেন, বিএনপি নেতাকর্মীদের অগোচরে সবার গ্রহণযোগ্য কমিটি হতে পারেনা। এটি একটি পকেট কমিটি এবং বিএনপি গঠনতন্ত্র পরিপন্তী হওয়ায় আমি পদত্যাগ হয়েছি।

উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ছিদ্দিক আহমদ বলেন, গঠনতন্ত্র মেনে সমাবেশের মাধ্যমে আলীনগর ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি থেকে কেউ পদত্যাগ করেছে বলে আমাদের জানা নেই।