সিলেটে বিপিএলের উদ্বোধনী ম্যাচ হতে যাচ্ছে !

ক্রীড়া ডেস্ক বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর এবারের আসরের উদ্বোধনী ম্যাচ সিলেট বিভাগীয় স্টেডিয়ামে হতে যাচ্ছে। এখনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও বিপিএল গর্ভনিং কাউন্সিল এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। সব কিছু ঠিক থাকলে ২ নভেম্বর সুরমা সিক্সার সিলেট ও ঢাকা ডায়নামাইটসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টি-টুয়েন্টি এই আসর।

১ থেকে ৮ নভেম্বর ঢাকায় বসবে কমনওয়েলথ পার্লামেন্টারি ইউনিয়নের সেমিনার। সেমিনার উপলক্ষে ঢাকায় পা পড়বে চারশো থেকে পাঁচশো বিদেশি অতিথির। ২ তারিখ থেকে শুরু হওয়ার কথা বিপিএল। প্রচুর সংখ্যক বিদেশি ক্রিকেটারদের ওইসময় ঢাকায় জায়গা করা মুশকিলের হতে পারে। সব দিক বিবেচনা করে প্রথম দিকের কিছু ম্যাচ সিলেটে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরের পর রাজধানীর কল্যাণপুরের অ্যাকমি কার্যালয়ে অনুষ্ঠিত হয় বিপিএল গভর্নিং কাউন্সিলের জরুরী এক সভা। ঐ সভাতেই বিপিএলের উদ্বোধনী ভেন্যু হিসেবে সিলেটকে চূড়ান্ত করা হয়েছে। বন্যার জন্য বাতিল করা হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানও।

২০১৪ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব ও মেয়েদের খেলা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পায় সিলেট। কিন্তু এরপর আর কোন আন্তর্জাতিক ম্যাচ এখানে দেওয়া হচ্ছিলো না। বিপিএল ঘোরয়া আসর হলেও এই টুর্নামেন্টে খেলতে আসবেন বিশ্বের নামকরা অনেক তারকা।

চা বাগানে ঘেরা সিলেটের লাক্কাতুরায় অবস্থিত স্টেডিয়াটিতে সংস্কার কাজের পর দর্শক ধারণক্ষমতা বেড়ে বিশ হাজার করা হয়েছে।