জাফলংয়ে পিয়াইন নদীতে থেকে এক পর্যটকের লাশ উদ্ধার, আরেকজন নিখোঁজ

বিয়ানীবাজারকণ্ঠ.কম :

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং থেকে এক পর্যটকের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জাফলং জিরো পয়েন্টের কাছাকাছি এলাকা থেকে পানিতে তলিয়ে যাওয়া কামাল শেখ (১৮)-এর লাশ উদ্ধার করে স্থানীয় জনতা।

পরে পুলিশ মৃতদেহটি থানায় নিয়ে আসে বলে জানান গোয়াইনঘাট থানার ওসি হিল্লোল রায়।

তিনি জানান,  কামাল শেখ, ময়মনিংহের ভালুকা পৌরসভার মুতাভিটা এলাকার রশিদ শেখের ছেলে। বন্ধুদের সঙ্গে জাফলং বেড়াতে এসে পানিতে তলিয়ে যায় কামাল।

এদিকে, একই সময়ে জাফলংয়ে পিয়াইন নদীতে সাঁতার কাটতে গিয়ে স্রোতে তলিয়ে যান ফয়সাল হোসেন সৌরভ (১৮) নামের আরেক পর্যটক। সৌরভ চট্টগ্রামের রেলওয়ে কলোনি এলাকার বাসিন্দা ও স্থানীয় একটি কলেজের ছাত্র।

জানা যায়, সৌরভসহ চার বন্ধু ঈদের ছুটিতে মঙ্গলবার জাফলংয়ে বেড়াতে আসেন। দুপুরের দিকে সব বন্ধু মিলে পিয়াইন নদীতে সাঁতার কাটতে নামেন। সাঁতার কাটার একপর্যায়ে সৌরভ তলিয়ে যান। এসময় অন্য তিনজন তীরে উঠতে সক্ষম হলেও সৌরভকে খোঁজে পাওয়া যায়নি।

ওসি হিল্লোল বলেন, কামাল শেখের মরদেহ নিয়ে যাওয়ার জন্য তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। আর নিখোঁজ থাকা সৌরভকে উদ্ধারে চেষ্টা চলছে।

দেশের অন্যতম পর্যটন কেন্দ্র জাফলংয়ে প্রতিবছরই প্রাণহানির ঘটনা ঘটে। বেশিরভাগ ক্ষেত্রে সাঁতার না জেনে পানি নেমে তলিয়ে যান পর্যটকরা।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী বলেন, এবছর যাতে কোনো দুর্ঘটনা না ঘটে এজন্য আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিলো। পর্যটকদের সতর্ক করতে লিফলেট বিতরণ, মাইকিং করা হয়েছে। উদ্ধারকারী টিম প্রস্তুত রাখা হয়েছে। কিন্তু পর্যটকরা যদি সচেতন না হন তাহলে এসব দুর্ঘটনা ঠেকানো যাবে না।