বিপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের নিয়ে শঙ্কা

ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরে পাকিস্তানি ক্রিকেটারদের পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। পাকিস্তান জাতীয় টি-টোয়েন্টি কাপের সময়সূচিই এই শঙ্কার কারণ।

সময়সূচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় বিপিএল ছাড়াও দক্ষিণ আফ্রিকায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও পাকিস্তানি ক্রিকেটারদের খেলা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে পাকিস্তান জাতীয় টি-টোয়েন্টি কাপে খেলার জন্য দেশটির প্রায় ডজন খানেক ক্রিকেটারের বিদেশি লিগে খেলা সম্ভব হবে না।

জাতীয় টি-টোয়েন্টি কাপের সময়সূচি নিয়ে দ্বিতীয়বারের মতো সিডিউল ঝামেলার মধ্যে মধ্যে পড়ল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ঘরের মাঠে টি-টোয়েন্টি কাপের জন্য গতমাসে সিপিএলে ও ইংলিশ ঘরোয়া লিগে খেলতে পাকিস্তানের ১৩ ক্রিকেটারের অনাপত্তিপত্র বাতিল করেছে পিসিবি।

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ আসর ৪ নভেম্বর থেকে শুরু হয়ে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে। এই সূচি বিপিএল ও দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের সঙ্গে সাংঘর্ষিক। কেননা বিপিএলে ২ নভেম্বর থেকে শুরু হয়ে ১০ ডিসেম্বর পর্যন্ত চলবে। অন্যদিকে গ্লোবাল টি-টোয়েন্টি ৩ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

জাতীয় টি-টোয়েন্টি কাপের জন্য বাছাই পক্রিয়া গত মাসেই শেষ করেছে পিসিবি। সব বিজ্ঞাপন স্বত্বও বিক্রি করে ফেলেছে তারা। এর অর্থ হচ্ছে এ বছরের মধ্যেই টুর্নামেন্টটি অনুষ্ঠিত করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাই বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসন্ন আসরে পাকিস্তানি ক্রিকেটারদের পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হল।