সরকার শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে: শিক্ষামন্ত্রী

বিয়ানীবাজারকণ্ঠ.কম :::

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সরকার শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। এর ধারাবাহিকতায় সরকার ১হাজার ৩শ ৩২টি নতুন স্কুল ভবন নির্মাণ করা হয়েছে। বর্তমানে দেশে রয়েছে প্রায় ৫কোটি শিক্ষার্থী আর শিক্ষক রয়েছেন ২৫লাখ।

তিনি বলেন, বিগত বিএনপি -জামাত সরকার দেশের জনগনকে ধোঁকা দিয়ে দেশে শুধু লুটপাট করেছে। ক্ষমতায় থাকাকালীন সময়ে তারা দেশে কোন উন্নয়ন করেনি। বর্তমান আওয়ামীলীগ সরকারের হাতকে শক্তিশালী করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

মন্ত্রী শুক্রবার (৮সেপ্টেম্বর) সকালে সিলেটের গোলাপগঞ্জে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ফলজ ও বনজ বৃক্ষমেলার শুভ উদ্বোধন ও শিক্ষামন্ত্রনালয় থেকে স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা অডিটোরিয়ামে অনুষ্টিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হেসেন।

কৃষি কর্মকর্তা খায়রুল আমিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জজেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন, ইউপি চেয়ারম্যান এমএ মুহিত হীরা ও মাহমুদ আহমদ।