মেসিতে চূর্ণ এসপানিওল

ক্রীড়া ডেস্ক,

পুরো সময় খেলা হয়নি উসমান ডেম্বেলের। গেল রাতে বার্সার হয়ে ম্যাচের ৭০তম মিনিটে ডিউলোফিউকে উঠিয়ে মাঠে নামানো হয় অভিষিক্ত এই ফরাসি সেনসেশনকে। অবশ্য তার আগে সাইডবেঞ্চে বসে মেসির দুর্দান্ত হ্যাটট্রিক উপভোগ করেছেন ডেম্বেলে। লিওনেল মেসির হ্যাটট্রিক আর জেরার্ড পিকে, উসমান ডেম্বেলে, এবং লুইস সুয়ারেজের দারুণ প্রচেষ্টায় এসপানিওলকে ৫-০ ব্যবধানে বিধ্বস্ত করল ভালভার্দের ছাত্ররা।

বড়সড় জয় দিয়েই ডেম্বেলেকে বরণ করে নিল কাতালানরা। এদিন ম্যাচ ২৫তম মিনিটেই বার্সাকে এগিয়ে দেন মেসি। ইভান রাকিটিসের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ভুল করেননি মেসি। দারুণ শটে প্রতিপক্ষের জাল ভেদ করেন লিও।

৩৫তম মিনিটে জোর্ডি আলভার সহযোগিতায় নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন মেসি। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। বিরতির পরও চলে সমান আক্রমণ। ৬৭তম মিনিটে জোর্ডি আলভার দারুণ পাস মেসির পা ছুঁয়ে যায় প্রতিপক্ষের জালে। সেই সুবাদে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি।

৮৭তম মিনিটে ইভান রাকিটিসের কর্নার থেকে উড়ে আসা বলকে হেড দিয়ে গোলে রূপ দেন পিকে। রেফারির বিদায়ী বাঁশির ঠিক আগ মুহূর্তে বার্সায় অভিষেক হওয়া উসমান ডেম্বেলের অ্যাসিস্টে এসপানিওল শিবিরে শেষ কামড় বসান লুইস সুয়ারেজ। রাইট উইং দিয়ে দ্রুততার সাথে সুয়ারেজকে বল পাঠিয়ে দেন ডেম্বেলে। ইনজুরি ফেরত উরুগুয়ে তারকাও ভুল করেননি। আলতো শটে এসপানিওলের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।

এনিয়ে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ভালেন্সিয়ার মাঠে গোলশূন্য ড্র করা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫। আর দিনের প্রথম ম্যাচে লেভান্তের সঙ্গে ১-১ গোলে ড্র করা রিয়াল মাদ্রিদের পয়েন্টও ৫। রিয়ালের অবস্থান ছয়ে। তালিকার পাঁচে রয়েছে অ্যাটলেটিকো