মাহমুদউল্লাহ টেস্টে ফিরছেন ?

ক্রীড়া ডেস্ক :

শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টের আগে স্কোয়াড থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ঘরের মাঠে শেষ হওয়া বাংলাদেশ-অস্ট্রেলিয়ার দুই টেস্টেও ছিল না তার নাম। অবশেষে সাদা জার্সিতে ফিরছেন বাংলাদেশ দলের এই অভিজ্ঞ অল রাউন্ডার।

সাউথ আফ্রিকা সফরে মাহমুদউল্লাহ রিয়াদকে আবারও টেস্ট দলে ফেরানো হতে পারে। টিম ম্যানেজমেন্টের একটি সূত্র থেকে মিলল এমন তথ্য। তবে মাহমুদউল্লাহ ফিরলে বাদ পড়তে পারেন আরেক অল রাউন্ডার নাসির হোসেন।

টেস্টে এখন পর্যন্ত ৩৩টি ম্যাচে ৩০ গড়ে ১৮০৯ রান করেছেন মাহমুদউল্লাহ। রয়েছে একটি শতক এবং ১৩টি অর্ধশতক। ব্যাটিংয়ের পাশাপাশি টেস্টে বল হাতেও বেশ সফল রিয়াদ। ৩৩ টেস্টে ৩৯টি উইকেট ঝুলিতে পুরেছেন মাহমুদউল্লাহ।

উল্লেখ্য, চলতি মাসে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সাউথ আফ্রিকা যাচ্ছে টিম বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট শুরু আগামী ২৮ সেপ্টেম্বর। তার আগে ২১-২৩ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

টেস্ট ও ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়। সবকিছু ঠিকঠাক থাকলে ১৬ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়বে মুশফিক-মাশরাফীরা।