গোলাপগঞ্জের আর্ট স্কুলের ষষ্ঠ জন্মদিন পালন

বিয়ানীবাজারকণ্ঠ.কম :::

চিত্রকর রাজেশের ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে ওঠা গোলাপগঞ্জ আর্ট কলেজের ষষ্ঠ জন্মদিন পালন করা হয়েছে। সম্প্রতি গোলাপগঞ্জ পৌরশহরের ছায়া নিভিড় পরিবেশে আর্ট স্কুল প্রাঙ্গণে এ জন্মদিন পালন করা হয়।

আর্ট স্কুলের জন্মদিনে ক্ষুদে শিশু শিল্পীদের মিলন মেলায় উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলতাফ হোসেন, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান এবং কবি ও সাংবাদিক আহমেদ ফয়সাল। আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা চিত্রকর রাজেশ অতিথিদের রঙতুলির আঁচড়ে ফুটিয়ে তোলা প্রতিকৃত তুলে দেন।

ষষ্ঠ জন্মদিনের কেক কর্তনের পূর্বে অনুভূতি প্রকাশ করে তিন অতিথি। চিত্রকর রাজেশের সঞ্চালনায় অনভুতি প্রকাশ করতে গিয়ে নির্বাহী কর্মকর্তা আলতোফ হোসেন বলেন, আমার বিদায় লগ্নে এরকম একটি স্কুলে আসতে পেরে সত্যি ভাল লেগেছে। এখানে কর্মকালীন সময়ে কেন এ স্কুলের বিষয়ে জানতে পারলাম না সেটাই বিস্ময়। এ ব্যর্থতা আমার। তিনি বলেন, শিশুদের মধ্যে কল্পনা শক্তি জাগ্রত করতে আর্টের বিকল্প নেই। যে জাতির বেশি কল্পনা প্রবণ তারাই বিশ্বে এগিয়ে যাচ্ছে।

মু: আসাদুজ্জামান বলেন, শিশুদের চিন্তু জগতে মননশীলতা জাগ্রত করতে রঙতুলিই যথেষ্ট। এতে শিশুর ভেতরে লুকিয়ে থাকা প্রতিভা প্রকাশ পায়।

কবি ও সাংবাদিক আহমেদ ফয়সাল বলেন, এখানে এসে কিছুটা হরেও শান্তিনিকেতনের আবহ পাচ্ছি। সত্যিমুগ্ধকর একটি পরিবেশে শিশুরা রঙতুলি নিয়ে মেতে ওঠে।

আর্ট স্কুলের শিশু শিল্পীদের নিয়ে তিন অতিথি, অভিভাবক ও স্কুল কর্তৃপক্ষ কেক কাটেন