রোগীর হাতে চিকিৎসক খুন

আন্তর্জাতিক ডেস্ক,

খুনের দায়ে আটক উমর রশিদ দত্ত

যুক্তরাষ্ট্রের কানসাসে রোগীর হাতে খুন হলেন ভারতীয় এক চিকিৎসক।পুলিশ জানিয়েছে, মৃত চিকিৎসকের নাম অচ্যুত রেড্ডি (৫৭)। তিনি একজন মনোরোগ বিশেষজ্ঞ।

পুলিশ এই হত্যার সঙ্গে জড়িত সন্দেহে ২১ বছর বয়সী উমর রশিদ দত্ত নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে।

এই কানসাসেই এ বছরের গোড়ায় খুন হয়েছিলেন শ্রীনিবাস কুচিভোতলা নামে এক ভারতীয়। ঘটনাচক্রে নিহত এই চিকিৎসক ও কুচিভোতলা দু’জনেই তেলঙ্গানার বাসিন্দা। তবে যে রোগীর হাতে এই চিকিৎসক খুন হয়েছেন, তিনিও একজন ভারতীয় বংশোদ্ভূত। পুলিশ জানিয়েছে, নিজের ক্লিনিকে যাওয়ার পথে রেড্ডিকে অনুসরণ করছিলেন উমর। চিকিৎসকের সঙ্গে কথা কাটাকাটির পরই আচমকা ছুরি নিয়ে তার ওপর ঝাঁপিয়ে পড়েন। বেশ কয়েক বার ছুরি দিয়ে রেড্ডিকে কোপান উমর। তার পর রেড্ডিকে তার ক্লিনিকের অদূরেই একটি ফাঁকা গলিতে ফেলে রেখে পালিয়ে যান। পরে পুলিশ গিয়ে চিকিৎসককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

পুলিশ আরও জানিয়েছে, উমরকে কান্ট্রি ক্লাবের একটি পার্কিংয়ে গাড়ির ভেতর রক্তমাখা পোশাকে দেখে পুলিশের সন্দেহ হয়। সঙ্গে সঙ্গে তাকে আটক করে জেরা করা হয়। জেরায় খুনের ঘটনাটি সামনে আসে। তারপরই গ্রেপ্তার করা হয় উমরকে। তবে কী কারণে রেড্ডিকে খুন করলেন উমর সে বিষয়টি এখনও স্পষ্ট নয় বলে পুলিশ জানিয়েছে।