ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব নিলেন আবদুল ওয়াহ্হাব মিঞা

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটি ভোগকালে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৯টা ৫ মিনিটে দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন ৫ সদস্যের বেঞ্চ আপিল বিভাগের ১ নম্বর বিচারকক্ষে কার্যক্রম শুরু করেন। সকাল ৯টা ৫ মিনিটে এই কার্যক্রম শুরু হয়। সকাল ১০টা পর্যন্ত এই আদালতের কার্যক্রম চলে।

বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এক মাসের ছুটির পর সোমবার দিবাগত রাতে বিচারপতি আবদুল ওয়াহহাব মিয়াকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

সোমবার প্রধান বিচারপতি অসুস্থতা জনিত কারণে রাষ্ট্রপতির কাছে এক মাসের ছুটি চান। বিষয়টি আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। এরপর রাতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

এদিকে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা চলমান অবকাশকালীন ছুটির পর সৌজন্য সাক্ষাতের আয়োজন চলছে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সুপ্রিম কোর্টের মূলভবন প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে দেয়া প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা চলমান অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস ০৩ অক্টোবর মঙ্গলবার সাড়ে দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত মূল ভবনের ভেতরে লনে অ্যাটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক এবং আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।