ফিনল্যান্ডে বিএনপি’র দু’গ্রপে সংঘর্ষ আহত ১০, সভাপতি গ্রেপ্তার,বাঙ্গালী মসজিদ বন্ধের আশংকা

ফিনল্যান্ড প্রতিনিধি ::

ফিনল্যান্ডে বিএনপি দু’গ্রপে সংঘর্ষে উভয় পক্ষের অন্ত : ১০ জন নেতাকর্মী আহত হয়েছে । এসময় মসজিদ প্রাঙ্গণে ব্যাপক তাণ্ডব চালিয়েছে তারা । এদের মধ্যে সামছুল গাজী নামের একজের অবস্থা আশংকাজনক। এসময় ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনিসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, শুক্রবার দুপুরে হেলসিংকির কনতুলা মসজিদ প্রাঙ্গণের ফিনল্যান্ড বিএনপির মেয়াদ উত্র্তীণ কমিটির সভাপতি কামরুল হাসান জনি গ্রুপ ও ফিনল্যান্ড বিএনপির বিদ্রোহী কমিটির সভাপতি জামান সরকারের গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় উভয় পক্ষের ১০জন আহত হয়েছেন। এসয় পুলিশ ঘটনাস্থল থেকে ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনি, জুলফিকার আশরাফ সাগর, জাহাঙ্গীর আলম, আবদুর রশিদ ও জাকির হোসেনকে গ্রেফতার করে।

নাম না প্রকাশের শর্তে এক প্রবাসী বাঙ্গালী বলেন, সম্প্রতি তুর্কু মার্কেট স্কয়ারে এক সন্ত্রাসী হামলার পর ফিনল্যান্ডে বসবাসরত প্রবাসীরা এমনিতেই বিব্রতকর অবস্থার মধ্যে রয়েছেন। মরক্কোর এক নাগরিকের ওই ছোরা হামলায় দুই জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছিলেন। শুক্রবারের ঘটনার পর বাংলাদেশিদের মধ্যেও অস্বস্তি বিরাজ করছে। কেউ কেউ ঘটনার পর বাংলাদেশিদের করা ওই মসজিদ থাকবে কিনা তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন। ফিনল্যান্ড বিএনপির দু’গ্রপে সব সময় সংঘর্ষ লেগে থাকে। এই ঘটনা প্রথম নয় এর আগেও অনেকবার তাদের হাতা হাতির খবর আমি শুনেছি।