মেয়র আরিফ ও ওসি গৌছুলকে আদালতে তলব

বিয়ানীবাজারকণ্ঠ ডেস্ক ::

সিলেট নগরের ফুটপাতের অবৈধ দখলদারের তালিকাসংবলিত তদন্ত প্রতিবেদন দাখিল না করায়।সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও কোতয়ালী থানার ওসি গৌছুল হোসেনকে আদালতে তলব করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর তাদেরকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। সিলেটের মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো রোববার এ আদেশ দেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, আদালতের দেওয়া সময় সময়সীমার মধ্যে মেয়র এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হকার নিয়ন্ত্রণকারীদের তালিকা জমা দিতে ব্যর্থ হন। এ কারণে তাদেরকে আদালতে তলব করেছেন বিচারক। সূত্র মতে, আদেশের অনুলিপি এরই মধ্যে মেয়র আরিফুল হক চৌধুরী ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

আদালত আদেশে উল্লেখ করেন, গত ৮ জুন সিলেট সিটি করপোরেশনের মেয়র তদন্ত  প্রতিবেদন দাখিলের জন্য সময় চেয়ে আবেদন করলে তাকে এক মাসের সময় দেওয়া হয়। কিন্তু, তিনি পরবর্তী ৩ মাসের মধ্যেও তদন্ত রিপোর্ট দাখিল করেননি। উল্লেখিত কারণে কেন তিনি এই ধরনের একটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে জনপ্রতিনিধি হয়েও আদালতের আদেশ মেনে প্রতিবেদন দাখিল করছেন না তার ব্যাখ্যা দিতে আগামী ১৬ অক্টোবর তাকে আদালতে তলব করা হয়েছে। একইসঙ্গে এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততা থাকায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও একইদিনে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।