বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট ফান্সের কমিটি গঠন

বিজ্ঞপ্তি

বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট ফ্রান্সের নতুন কমিটি গঠন করা হয়েছে। গত রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে সম্মেলনের মাধ্যমে এ কমিটি গঠন করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছরওয়ার হোসেন টিপুকে সভাপতি, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলী হোসেনকে সাধারণ সম্পাদক এবং লিটন আহমদকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়।

গত রবিবার সম্মেলন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিরোধী দলীয় হুইপ, সিলেট-৫ আসনের সাংসদ মোহাম্মদ সেলিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে’র সভাপতি জাহাঙ্গীর খান, লন্ডন এডকেশন ট্রাস্টের সাবে সাধারণ সম্পাদক এম এ করিম এবং বিশিষ্ট সমাজসেবক আব্দুর রহিম শামীম।

ছরওয়ার হোসেন টিপুর সভাপতিত্বে ও আলী হোসেনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হুইপ সেলিম বলেন, প্রবাসীদের শ্রমে অর্জিত টাকায় দেশে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় প্রবাসীদের অবদান প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, সরকার প্রবাসীদের কল্যাণে সব রকম ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধ পরিকর। দেশে ভ্রমণে প্রবাসীদের দুর্দশা লাঘব করতে এরই মধ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। হুইপ বলেন, প্রবাসীদের সমস্যা নিরসন এবং হয়রানি বন্ধ করতে সংসদে ওয়ান স্ট সার্ভিস ব্যবস্থা চালুর দাবি জানিয়েছি। এ ব্যবস্থা চালু হলে হয়রানি বন্ধ হয়ে যাবে।

আলোচনা সভা শেষে বিশেষ অতিথি আব্দুর রহিম শামীম নতুন কমিটির দায়িত্বশীলদের নাম ঘোষণা করেন। আলোচনা সভা ও সম্মেলন শেষে সাংস্কৃতি অনুষ্ঠানে বিভিন্ন শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।