এক কোটি ডলার পুরস্কার ট্রাম্পের নোংরা তথ্য দিলেই

আন্তর্জাতিক ডেস্ক,

WASHINGTON, DC - SEPTEMBER 15: U.S. President Donald Trump makes brief comments on a question about this morning's terror incident in London, in the Rose Garden of the White House September 15, 2017 in Washington, DC. Trump took brief questions after meeting with 11-year-old Frank Giaccio. (Photo by Win McNamee/Getty Images)

বিজ্ঞাপনটি ছাপা হয়েছে আজই নামকরা মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টে একদম পুরো এক পাতা জুড়ে। যারা ওয়াশিংটন পোস্ট পড়েন না আজ তাদের অনেকেই সেটি নেড়েচেড়ে দেখছেন।

বিবিসি জানায়, বিজ্ঞাপনটিতে কোন ছবি নেই। আছে বড় বড় অক্ষরে লেখা কিছু বার্তা। বিজ্ঞাপনদাতা মাসিক পর্নোগ্রাফি ম্যাগাজিন হাসলারের প্রকাশক ল্যারি ফ্লিন্ট।

তিনি বলেছেন, দেরি হওয়ার আগেই ট্রাম্পকে ক্ষমতা থেকে সরানো দরকার। আর সেটি করা সকল মার্কিন নাগরিকের দায়িত্ব। এর আগেও তিনি এমন বিজ্ঞাপন ছেপেছেন। কিন্তু এবারের বিজ্ঞাপনটি ব্যতিক্রমধর্মী এই কারণে যে তাতে তিনি বিশাল অর্থের পুরস্কার ঘোষণা করেছেন।
বিজ্ঞাপনে বলা হয়েছে, কেউ যদি ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে নোংরা কোন তথ্য দিতে পারেন তাহলে তাকে এক কোটি ডলার পুরস্কার দেয়া হবে। সে তথ্য এমন হতে হবে যা প্রেসিডেন্ট পদ থেকে অভিশংসনের মাধ্যমে ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার জন্য যথেষ্ট হবে।

সেখানেই ক্ষান্ত হননি ল্যারি ফ্লিন্ট। বিজ্ঞাপনে এমন তথ্য দেয়ার জন্য একটি হটলাইন ফোন নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসও দিয়েছেন তিনি। সর্বশেষ মার্কিন নির্বাচনের ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থক ছিলেন ল্যারি।

বিজ্ঞাপনটিতে পাতা জুড়ে বলার চেষ্টা করা হয়েছে কি কারণে ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করা উচিত। কয়েকটি কারণেরর মধ্যে রয়েছে বিদেশি শক্তির সঙ্গে হাত মেলানো, বর্ণবাদী গোষ্ঠীদের উস্কানি দিয়ে সংঘাতের সৃষ্টি করা, মিথ্যে কথা বলা, স্বজনপ্রীতি করা ইত্যাদি কয়েকটি অভিযোগ।