রেজিস্ট্রার জেনারেলসহ সুপ্রিম কোর্টের ১০ কর্মকর্তাকে বদলি

বিয়ানীবাজারকণ্ঠ ডেস্ক ::

সুপ্রিম কোর্ট প্রশাসনে বড় ধরনের রদবদল করা হয়েছে। রেজিস্ট্রার জেনারেল, অতিরিক্ত রেজিস্ট্রার জেনারেল ও প্রধান বিচারপতির একান্ত সচিবসহ ১০ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

রবিবার দুপুরে এই বদলির সুপারিশ অনুমোদন করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা। তবে আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের তা কার্যকর হবে।

সুপারিশ অনুযায়ী রেজিস্ট্রার জেনারেল আমিনুল ইসলামকে ন্যূনতম মজুরি বোর্ডের চেয়ারম্যান; অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা জজ; অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীকে সাতক্ষীরা অতিরিক্ত জেলা জজ; প্রধান বিচারপতির ব্যক্তিগত সহকারী আনিসুর রহমানকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা জজ; অতিরিক্ত রেজিস্ট্রার আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা জজ; ডেপুটি রেজিস্ট্রার এ এইচ এন ইসমাইলকে বরগুনার অতিরিক্ত জেলা জজ; হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন) যাবিদ হোসেনকে রংপুরের নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক; হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার দিলজার হোসেনকে ঢাকা স্পেশাল জেলা জজ; ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা জজ; ডেপুটি রেজিস্ট্রার কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙা অতিরিক্ত জেলা জজ পদে বদলির সুপারিশ করা হয়েছে।

গত ১১ অক্টোবর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞার সঙ্গে তার খাস কামরায় বৈঠক করেন আইনমন্ত্রী আনিসুল হক। বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের জানান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কিছু প্রশাসনিক পরিবর্তন করতে চান, সেগুলো তিনি আমাকে অবহিত করেছেন। সেই সিদ্ধান্ত আজ বাস্তবায়ন হলো।